• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বরগুনায় রেডক্রিসেন্ট নির্বাচন স্থগিত

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৫:১৮ পিএম

বরগুনায় রেডক্রিসেন্ট নির্বাচন স্থগিত

বরগুনা প্রতিনিধি

গাড়ি ভাঙচুর ও দুজন আহতের ঘটনায় বরগুনা জেলা রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন স্থগিত করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বরগুনা শহরের সিরাজ উদ্দিন সড়কে এ অপ্রীতিকর ঘটনার পর ওই নির্বাচন স্থগিত করা হয়। এ ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ শনিবার (১৮ মার্চ) বরগুনা জেলা রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, এ নির্বাচনকে কেন্দ্র করে রাত সাড়ে ৮টার দিকে শহরে একটি মিছিল বের করেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. হুমায়ূন কবিরের লোকজন। এ সময় তারা সিরাজ উদ্দিন সড়কে দুটি মোটরসাইকেল ও কয়েকটি অটোরিকশা ভাঙচুর করেন। পরে পুলিশ ধাওয়া দিলে পালিয়ে যান তারা। ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গাড়িবহর নিয়ে টহল দিচ্ছেন পুলিশ সদস্যরা।

এর আগে বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতেও এ নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরপর কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এতে আহত হন পাঁচজন।

ঘটনার সময় বরগুনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রধান নির্বাচন কমিশনারের পরিবর্তন ও নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি জানান ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন মিরাজ, সেক্রেটারি প্রার্থী মো. হুমায়ুন কবিরসহ ৭ সদস্য পদপ্রার্থী।

এ ঘটনার পর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় জেলা রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচন স্থগিত করেছে জেলা প্রশাসন। বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আহমেদ বলেন, রেডক্রিসেন্ট নির্বাচনকে কেন্দ্র করে বরগুনা শহরে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা চলছিল। কিন্তু পুলিশ তা প্রতিহত করেছে। বর্তমানে বরগুনার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ বিষয়ে বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় প্রধান নির্বাচন কমিশনারসহ দুই নির্বাচন কমিশনার দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন। এ জন্য নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

 

এএল/

আর্কাইভ