• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

৭০ টাকার বেগুন বিক্রিতে এক হাজার টাকা জরিমানা

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১২:১৪ এএম

৭০ টাকার বেগুন বিক্রিতে এক হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রমজানে অসাধু ব্যবসায়ীদের ধরতে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোজার দ্বিতীয় দিনে রাজধানীর নিউমার্কেটে অভিযান চালায় সংস্থাটি। এ সময় বেগুনের কেজি ৭০ টাকা দরে বিক্রি করায় এক দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৫ মার্চ) সকাল ১১টার দিকে নিউমার্কেটের কাঁচাবাজার, মাছবাজারসহ মুরগির বাজারে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেয় অধিদফতরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, দ্রব্যসামগ্রী সরবরাহে কোনো প্রকার কমতি নেই। তবে নিজ ইচ্ছেমত দাম নির্ধারণ করতে যাতে না পারেন সে জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এই রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সারাদেশে আমাদের তদারকি চলছে। এজন্য রাজধানী ঢাকায় মোট ১১টি টিম তদারকি করা হচ্ছে। এরমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে চারটি টিম এবং আমাদের সাতটি টিম এক যোগে কাজ করছে। এর বাইরেও সারাদেশে আরও ৬৫টি টিম কাজ করছে।

কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক আরও বলেন, এবার বাজার কমিটিকে দায়বদ্ধতার মধ্যে আনা হবে। বাজারে যদি এবার কোনো অনিয়ম হয় তাহলে তারা ছাড় পাবেন না।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন. জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, নিউমার্কেট বনলতা মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মো. বাদল মিয়াসহ অনেকে।

আর্কাইভ