• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

২০০ টাকা দিয়ে মুক্তি পেলেন বিদেশি ইউটিউবারকে বিরক্ত করা বৃদ্ধ

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০১:৩৪ এএম

২০০ টাকা দিয়ে মুক্তি পেলেন বিদেশি ইউটিউবারকে বিরক্ত করা বৃদ্ধ

মাদারীপুর প্রতিনিধি

ঢাকায় বেড়াতে আসা অস্ট্রেলিয়ান ইউটিউবার লিউক ডেম্যান্টকে বিরক্ত করা সেই বৃদ্ধ আব্দুল কালু জরিমানা দিয়ে মুক্ত হয়েছেন।

সোমবার (৩ এপ্রিল) আদালতে নিজের অপরাধ স্বীকার করলে তাকে ২০০ টাকা অর্থদণ্ড দেন। অনাদায়ে তাকে এক দিনের কারাদণ্ডের আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন।

সঙ্গে সঙ্গে আব্দুল কালু জরিমানার টাকা পরিশোধ করে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে মুক্ত হয়েছেন।

সোমবার (৩ এপ্রিল) কালুকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে তিনি নিজের অপরাধ স্বীকার করলে তাকে ২০০ টাকা অর্থদণ্ডের বিনিময়ে মুক্তির আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত।

এর আগে রোববার ঢাকায় বেড়াতে আসা অস্ট্রেলিয়ান ইউটিউবার লিউক ডেম্যান্টকে বিরক্ত করায় সেই বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়। ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় অপরাধ করায় তাকে একই অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

জানা গেছে, আব্দুল কালুর (৬০) গ্রামের বাড়ি মাদারীপুর।

তাকে গ্রেপ্তার করা ট্যুরিস্ট পুলিশ জানায়, অস্ট্রেলিয়ান নাগরিক ও ট্রাভেল ব্লগার লিউক ডেম্যান্ট চার দিন আগে ফেসবুকে একটি ট্রাভেল ভিডিও আপলোড করেন। এতে দেখা যায়, রাজধানীর কারওয়ান বাজার থেকে একজন বয়স্ক লোক তার সঙ্গে বিরক্তিকর আচরণ করছে। লিউক ডেম্যান্টের ফেসবুকে প্রায় ৩ দশমিক ২ মিলিয়ন ফলোয়ার। ভিডিওটি তিনি ফেসবুকে আপলোড করলে তা নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। ফেসবুকে তার ভিডিওটি ৯ দশমিক ২ মিলিয়ন ভিউ হয়। বিষয়টি ট্যুরিস্ট পুলিশের নজরে এলে তেজগাঁও থানা পুলিশকে জানানো হয়। পরে তেজগাঁও থানা পুলিশ হাতিরঝিল থানার একটি টিমের সহায়তায় রোববার (২ এপ্রিল) দিনগত রাত আনুমানিক ১২টার দিকে কারওয়ান বাজার ক্রসিংয়ের কাছ থেকে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে।

আর্কাইভ