• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

টানা ৬ দিন ঈদুল ফিতরের ছুটির ফাঁদে ভোমরা স্থলবন্দর

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩, ১২:৩১ এএম

টানা ৬ দিন ঈদুল ফিতরের ছুটির ফাঁদে ভোমরা স্থলবন্দর

সাতক্ষীরা প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (১৯ এপ্রিল) থেকে টানা ছয় দিনের ছুটির ফাঁদে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর।

বুধবার (১৯ এপ্রিল) থেকে আগামী ২৪ এপ্রিল সোমবার পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম কার্যত বন্ধ হয়ে গেছে এ বন্দরের। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। ২৫ এপ্রিল মঙ্গলবার থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের আমদানি কার্যক্রম।

ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ.এস.এম মাকসুদ খান জানান, ভোমরা স্থলবন্দর সংশ্লিষ্ট সকল সংগঠন এবং সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের কার্যকরী পরিষদের যৌথ মতামতের পর বিষয়টি নিয়ে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো এ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে সর্ব সম্মতিক্রমে বুধবার (১৯ এপ্রিল) থেকে আগামী ২৪ এপ্রিল সোমবার পর্যন্ত ছয় দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও জানান, আগামী  ২৫ এপ্রিল মঙ্গলবার থেকে আবারও যথারীতি আমাদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।


ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান জানান, সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন ও ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো এ্যাসোসিয়েশনের যৌথভাবে সর্ব সম্মতিক্রমে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেও ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের কার্যক্রম যথারীতি সরকারি নিয়ম অনুযায়ী চলবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ মাজরিহা হোসাইন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এ সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।


এডিএস/

আর্কাইভ