• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০৩:৩৫ পিএম

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত

বাগেরহাট প্রতিনিধি

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে বাগেরহাটের ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে সাতটায় এই মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এরপর সকাল ৮টায় দ্বিতীয় এবং সাড়ে ৮টায় তৃতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ঐতিহ্য এই মসজিদে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। দ্বিতীয় জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন। তৃতীয় এবং সর্বশেষ জামাতে ইমামতি করেন বাগেরহাট শহরের সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।

ষাটগম্বুজ মসজিদে ঈদের জামায়াতে অংশ নেওয়া মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য নিয়োজিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান সিটি নিউজ ঢাকাকে বলেন, বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ আমাদের গর্ব। মুসলিম স্থাপত্যের এক অনন্য নিদর্শন। প্রতিবছরের ন্যায় এবারও বাগেরহাট জেলার প্রধান ঈদের নামাজ ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। আগত মুসল্লিরা শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায় করেছেন।

 

জেকেএস/

আর্কাইভ