• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পুলিশের আগে সাংবাদিক পিটিয়েছেন সেই যুবলীগ নেতা

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৬:৪৬ পিএম

পুলিশের আগে সাংবাদিক পিটিয়েছেন সেই যুবলীগ নেতা

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে মোকামতলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আপেলের বিরুদ্ধে হাইওয়ে পুলিশের কনস্টেবল তৌহিদুল ইসলামকে মারপিটের অভিযোগ উঠেছে। রোববার দুপুরে মোকামতলা এলাকায় উল্টোপথে মাইক্রোবাস চালাতে বাধা দেওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে কনস্টেবলের ওপর হামলা চালান। পরে জনগণ পুলিশকে বাঁচাতে এগিয়ে এলে মাইক্রোবাস ফেলে সটকে পড়েন ওই যুবলীগ নেতা। ঘটনার পর থেকে ফোন বন্ধ করে আত্মগোপনে থাকায় তার মন্তব্য পাওয়া যায়নি।

হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে কনস্টেবল তৌহিদ শিবগঞ্জ থানায় যুবলীগ নেতা আপেলের বিরুদ্ধে মামলা করেছেন। তার ফেলে যাওয়া মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। সোমবার সকাল পর্যন্ত আপেল গ্রেফতার হননি।
পুলিশ ও স্থানীয়রা জানান, মাহমুদ হাসান আপেল বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের শংকরপুর গ্রামের মাহবুবর রহমানের ছেলে। তিনি মোকামতলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে এক সাংবাদিককে মারপিট ও চেক জালিয়াতির মামলা রয়েছে। গত বছর তিনি এ মামলায় গ্রেফতারও হয়েছিলেন।
যুবলীগ নেতা আপেল রোববার বেলা ১টার দিকে মাইক্রোবাস চালিয়ে সোনাতলার দিক থেকে মোকামতলা বন্দরে আসেন। তিনি ঢাকা-রংপুর মহাসড়কে ওঠার পর উল্টোপথে রংপুরের দিকে যাচ্ছিলেন। এ সময় সেখানে কর্তব্যরত হাইওয়ে পুলিশের কনস্টেবল তৌহিদ তাকে থামতে সংকেত দেন। এতে যুবলীগ নেতা আপেল ক্ষিপ্ত হন। তিনি মাইক্রোবাস থেকে নেমে কনস্টেবল তৌহিদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু করেন। একপর্যায়ে তিনি তাকে কলার ধরে কিলঘুষি মারতে থাকেন। আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এসে তৌহিদকে রক্ষা করেন। অবস্থা বেগতিক দেখে আপেল মাইক্রোবাস ফেলে সটকে পড়েন। পরে পুলিশ মাইক্রোবাসটি জব্দ করে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যান।

স্থানীয়রা জানান, যুবলীগ নেতা আপেল মাদকসেবী; তিনি বিভিন্ন অপরাধের সঙ্গে সম্পৃক্ত। টাকার বিনিময়ে যুবলীগের দায়িত্বশীল পদ বাগিয়ে নিয়েছেন।

মোকামতলা ইউনিয়ন যুবলীগের সভাপতি আইয়ুব মণ্ডল জানান, তার সংগঠনের সাধারণ সম্পাদক আপেল হাইওয়ে পুলিশের এক কনস্টেবলের কলার ধরে ধস্তাধস্তি করেছেন বলে শুনেছেন।

যুবলীগ নেতা আপেল মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপন করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

বিএস/

আর্কাইভ