• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

মায়ের মরদেহ রেখে পরীক্ষায় দুই বোন

প্রকাশিত: মে ২, ২০২৩, ১১:১২ পিএম

মায়ের মরদেহ রেখে পরীক্ষায় দুই বোন

কক্সবাজার প্রতিনিধি

মায়ের দোয়া নিয়ে পরীক্ষায় বসার কথা দুই বোনের। কিন্তু  মায়ের দোয়া নয়, মায়ের মরদেহ বাড়িতে রেখেই এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে কক্সবাজারের টেকনাফের দুই বোন। মঙ্গলবার (২ মে) বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষার দিন ঘটে এ হৃদয়বিদারক ঘটনা।

সাদিয়া ফেরদৌস ও শারমিন আকতার নামে দুই বোন। টেকনাফের সাবরাং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তারা। মায়ের মরদেহ বাড়িতে রেখে মঙ্গলবার  টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে তারা।  টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
সাদিয়া ফেরদৌস ও শারমিন আক্তার টেকনাফের সাবরাং ইউনিয়নের পানছড়ি পাড়ার জহির আহমদের মেয়ে। তাদের বাবা জহির আহমদ বলেন, প্রায় এক মাস যাবত শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তার স্ত্রী আনোয়ারা বেগম। অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মঙ্গলবার ভোর সাড়ে ৩টায় মৃত্যুবরণ করেন তিনি।

তিনি বলেন, আমার মেয়েরা এ ঘটনার একদিন আগেও উৎসাহ-উদ্দীপনা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। হঠাৎ তাদের মা মারা যাওয়ায় মানসিকভাবে বড় ধাক্কা খায়। এরপরও তারা মঙ্গলবারের পরীক্ষায় অংশ নেয়। এমন মানসিক কষ্ট নিয়ে তারা সামনের দিনগুলোতে কিভাবে পরীক্ষা দেবে একমাত্র আল্লাহ ভালো জানেন। মঙ্গলবার দুপুর ২টায় আমার স্ত্রী আনোয়ারা বেগমের জানাজা সম্পন্ন করা হয়।

তিনি আরও বলেন, তার দুই মেয়ে মায়ের মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দিতে চাচ্ছিলো না। কিন্তু পরীক্ষা না দিলে মৃত মা ফেরত আসবে না, বরং পরীক্ষায় পাস করলে মায়ের আত্মা শান্তি পাবে এসব বলার পর কাদঁতে কাদঁতে পরীক্ষা দিতে যায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, পরীক্ষার্থী সাদিয়া ও শারমিনের মায়ের মৃত্যুর খবর পেয়েছি। এটি চরম বেদনাদায়ক ঘটনা। তাদেরকে মানসিকভাবে সহযোগিতা দিতে কেন্দ্র সচিবকে অবহিত করা হয়।

আর্কাইভ