• ঢাকা বৃহস্পতিবার
    ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে গাজীপুরে ভোট গ্রহণ শেষে চলছে গণনা

প্রকাশিত: মে ২৬, ২০২৩, ১২:০৯ এএম

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে গাজীপুরে ভোট গ্রহণ শেষে চলছে গণনা

ছবি: সংগৃহীত

গাজীপুর প্রতিনিধি

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনার কাজ।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪ টা পর্যন্ত। কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে, কে হচ্ছেন গাজীপুরের পরবর্তী নগরপিতা।

এদিকে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপচেপড়া ভিড় দেখা গেছে। সব কটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে ভোট নেয়া হয়েছে। দুই একটি কেন্দ্রে আঙুলের ছাপ না মেলায় ভোট গ্রহণে দেরি হয়।  

সকালে টঙ্গীর দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আজমত উল্লাহ খান। এছাড়া আহসান উল্লাহ মাস্টার হাসপাতাল কেন্দ্রে ভোট দেন হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনুর ইসলাম রনি। অন্যদিকে নগরীর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে ভোট দিতে যান স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন।

এদিকে নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী মেয়রপ্রার্থীরা।

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।

 

জেকেএস/

আর্কাইভ