• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চুয়াডাঙ্গায় ২৮টি স্বর্ণের বার ও গহনা উদ্ধার, আটক ১

প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৩:০০ এএম

চুয়াডাঙ্গায় ২৮টি স্বর্ণের বার ও গহনা উদ্ধার, আটক ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরের পৃথক দুটি স্থান থেকে ২৮টি স্বর্ণের বার ও গহনা উদ্ধার করা হয়েছে। এ দুটি ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। এ সময় একটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুন) সকালে জীবননগর উপজেলার পৌর এলাকার বাজারপাড়া ও পাথিলা ঈদগা এলাকা থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। দুটি ঘটনায় এখনও পর্যন্ত কোন মামলা হয়নি। উদ্ধার স্বর্ণগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা রাখা হবে আইনগত প্রক্রিয়া শেষে।

আটক সেলিম হোসেন (৩০) ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার নেপা বাঘাডাঙ্গা গ্রামের মো. জাফরের ছেলে।


পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন জানান, জীবননগর সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণ পাচার হচ্ছে-এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল পৌর সভার ৬নং ওয়ার্ডের বাজারপাড়ায় পুলিশের একটি দল অবস্থান নেয়। একজন পাচারকারী পুলিশের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ মোটরসাইকেল তল্লাশি করে কস্টেপ দিয়ে মোড়ানো দুটি প্যাকেট থেকে ১২টি স্বর্ণের বার ও গহনা উদ্ধার করে। ১২টি স্বর্ণের বারের ওজন এক কেজি ৫০০ গ্রাম। বাজার মূল্য এক কোটি ২৭ লাখ টাকা। স্বর্ণের চেইন ও ব্রেসলেট উদ্ধার করা হয় ছয় ভরি ওজনের। যার মূল্য পাঁচ লাখ ৭০ হাজার টাকা।

তিনি আরও বলেন, এ ঘটনায় এখনও পর্যন্ত কোন মামলা হয়নি।

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অন্য আরেকটি সংবাদের ভিত্তিতে উপজেলার পাথিলা গ্রামের ঈদগা পাড়ার মাঠ সংলগ্ন এলাকায় অবস্থান নেয় বিজিবির একটি দল। দুই ব্যক্তি মোটরসাইকেল নিয়ে সীমান্ত এলাকায় যাচ্ছিল। বিজিবি টহল দল তাদের ধাওয়া করলে মোটরসাইকেলের পিছন থেকে ছিটকে পড়ে যায় সেলিম হোসেন।

সেলিম হোসেনকে আটক করে বিজিবি সদস্যরা। তার দেহ তল্লাশি করে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করে। যার ওজন এক কেজি ৮৬৫ গ্রাম। বাজার মূল্য প্রায় এক কোটি ৬০ লাখ টাকা।


এডিএস/

আর্কাইভ