• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আধাঘণ্টার বৃষ্টিতে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা

প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০১:০৯ এএম

আধাঘণ্টার বৃষ্টিতে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো

আধা ঘণ্টার মাঝারি বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা তৈরি হয়েছে। শনিবার (১৭ জন) দুপুর ১২ দিকে শুরু হওয়া এ বৃষ্টিপাত ভোগান্তিতে পড়তে হয় কাজে বের হওয়া লোকজনকে।

নগরীর ওয়াসা মোড়, বাকলিয়া, চকবাজার, চান্দগাঁও, আগ্রাবাদ ও রিয়াজউদ্দিন বাজার এলাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা তৈরি হয়। মূলত বিভিন্ন এলাকার নালাগুলো দিয়ে পানি না নামায় সামান্য বৃষ্টিতে এমন জলাবদ্ধতা তৈরি হয়েছে বলে অভিযোগ নাগরিকদের।

তবে নগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে সিডিএ দুটি, পানি উন্নয়ন বোর্ড একটি ও সিটি করপোরেশন একটি প্রকল্প বাস্তবায়নের কাজ করছে। ৫-৯ বছর ধরে এসব প্রকল্পের কাজ চললেও একটি প্রকল্পের কাজও শেষ হয়নি।

বৃষ্টিপাত নিয়ে চট্টগ্রাম আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ সুমন সাহা বলেন, দুপুর ১২টা পর্যন্ত নগরীতে গত ২৪ ঘণ্টায় ৩ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।

এছাড়া আগামী কয়েকদিন আকাশ মেঘলা থেকে সাময়িক মেঘাচ্ছন্ন থাকতে পারে। সঙ্গে কোথাও অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

জেকেএ/

আর্কাইভ