• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঈদযাত্রায় খুলে দেওয়া হয়েছে নলকা ফ্লাইওভার

প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০২:০০ এএম

ঈদযাত্রায় খুলে দেওয়া হয়েছে নলকা ফ্লাইওভার

সিরাজগঞ্জ প্রতিনিধি

ঈদকে সামনে রেখে উত্তরবঙ্গের যানজট নিরসনে খুলে দেওয়া হয়েছে সিরাজগঞ্জের নবনির্মিত নলকা ফ্লাইওভার। গতকাল শনিবার (২৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে ফ্লাইওভার উদ্বোধন করেন বাংলাদেশ সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মনজুর হোসেন। পরে এই ফ্লাইওভার দিয়ে যানচলাচল শুরু হয়।

এসময় স্থানীয় সরকারের উপসচিব তোফাজ্জল হোসেন, সিরাজগঞ্জের সহকারী পুলিশ সুপার আদনান হোসেন, ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেডের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার শের শাহ ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আজহা। এবার ঈদে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক ভোগান্তির কারণ হতে পারে এমন আশঙ্কায় খুলে দেওয়া হলো নলকা ফ্লাইওভার। যাতে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ স্বস্তি নিয়ে প্রিয়জনদের কাছে ফিরতে পারেন। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর হয়ে হাটিকুমরুল গোলচত্বর দিয়ে দেশের উত্তর ও দক্ষিণের ২২ জেলার মানুষ চলাচল করে। এই মহাসড়ক দিয়ে প্রতিদিন গড়ে ১৭-১৮ হাজার যানবাহন চলাচল করে। তবে, ঈদের আগে এ সংখ্যা দাঁড়ায় ৩০-৪০ হাজারে। ঈদের আগে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে প্রতি বছরই যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এই ভোগান্তি এড়াতে নলকা ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে।

 

বিএস/

আর্কাইভ