• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

আড়িয়াল খাঁ নদে ড্রেজার ডুবে ৩ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ০৩:০৪ এএম

আড়িয়াল খাঁ নদে ড্রেজার ডুবে ৩ শ্রমিকের মৃত্যু

ছবি: সংগৃহীত

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে আড়িয়াল খাঁ নদে ড্রেজার ডুবে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে শিবচর উপজেলার নিখলী চর-কামারকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নড়াইলের লোহাগড়া উপজেলার লাহরিয়া ইউনিয়নের একারনলী এলাকার আফজাল মিয়ার ছেলে ইছা মিয়া (২২), রংপুর জেলার কাউনিয়া থানার শিবু দৌহফারি এলাকার ফজলু মিয়ার ছেলে মো. একরামুল হক (২১) ও ভোলা জেলার দুলারহাট থানাধীন আহম্মেদপুর এলাকার মিয়াজুল ইসলাম নাজিরের ছেলে মো. আলাউদ্দিন (৪৫)।

নিখলীর কলাতলা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, শিবচরের পাঁচ্চর থেকে আড়িয়াল নদে বালু উত্তোলন করে ড্রেজার বোঝাই করে নিখলী কলাতলার দিকে ফিরছিলেন চার শ্রমিক। পথে ড্রেজার মেশিনটি নষ্ট হলে মালামাল কিনতে নেমে পড়ে এক শ্রমিক। এর কিছু দূর পর মাঝপথে চর-কামারকান্দিতে স্রোতের কারণে বালুবোঝাই ড্রেজারটি ডুবে যায়। এ সময় নিখোঁজ হন ইছা, একরাম ও আলাউদ্দিন নামে তিন শ্রমিক। পরে নৌপুলিশ ডুবন্ত কেবিনের মধ্যে তল্লাশি চালিয়ে তিনজনের লাশ উদ্ধার করে।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম খান জানান, নৌ-দুর্ঘটনায় নিখোঁজ তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। বালু আনা নেওয়ার কাজে ওই ড্রেজার ব্যবহৃত হতো বলে পুলিশকে জানিয়েছেন স্থানীয়রা। আইনি প্রক্রিয়া শেষে শ্রমিকদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

জেকেএস/

আর্কাইভ