• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নওগাঁতে ১০ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০২:৩২ এএম

নওগাঁতে ১০ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

নওগাঁ প্রতিনিধি

রাজশাহী নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) প্রটেকশন টিমের প্রচেষ্টায় ১০ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ৯টায় নওগাঁ শহরের নেসকোর উপকেন্দ্রের প্যানেল বোর্ডে আকস্মিক শর্ট সার্কিটের ফলে নওগাঁ ও বগুড়া জেলার বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

নেসকোর তথ্যমতে, ৩৩/১১ কেভি উপকেন্দ্রের প্যানেল বোর্ডে মঙ্গলবার সকালে আকস্মিক ত্রুটি দেখা দেয়। মুহূর্তের মধ্যেই পুড়ে যায় কন্ট্রোল সিস্টেমের বেশ কয়েকটি তার। যার প্রভাব পড়ে নওগাঁ নেসকোর আওতাধীন ১৪টি ফিডারে। এসব ফিডারের আওতায় থাকা নওগাঁ ও পার্শ্ববর্তী বগুড়া জেলার আদমদিঘী উপজেলা এবং সান্তাহার পৌরসভা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সকাল থেকে বিদ্যুৎ না পেয়ে চরম দুর্ভোগের মুখে পড়েন দুই জেলার বাসিন্দারা। পরে সংকটটি সমাধানে রাজশাহী থেকে আনা হয় প্রটেকশন টিমকে। এরপরই তারগুলো পরিবর্তন করে পর্যায়ক্রমে একটি একটি করে ফিডার সচল করা হয়। এভাবে বিকেলের মধ্যে ৭০ শতাংশ সংযোগ চালু হলেও সবকটি ফিডার সচল করতে সন্ধ্যা ৬টা ৫০ পেরিয়ে যায়।

এ বিষয়ে নেসকো নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনির হোসেন বলেন, উপকেন্দ্রের কন্ট্রোল সিস্টেমের কিছু তার পুড়ে যাওয়ায় সবকটি ফিডারে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ত্রুটি সারাতে তাৎক্ষণিক পদক্ষেপ নেওয়ায় সন্ধ্যার মধ্যেই সবকটি ফিডার চালু করা সম্ভব হয়েছে। এখন আর কোনো দুঃশ্চিন্তার কারণ নেই।

 

বিএস/

আর্কাইভ