• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ডিমের দাম বেশি নেওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০২:৪১ এএম

ডিমের দাম বেশি নেওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো

খোঁড়া অজুহাতে রাজশাহীতে ডিমের অতিরিক্ত দাম নেওয়া ও তালিকা প্রদর্শন না করার দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর সাহেববাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী এই জরিমানা আদায় করেন। অভিযানে তিনি তিনটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করেন।

করপোরেট সিন্ডিকেট না ভাঙলে ডিমের দাম আরও বাড়বে, আশঙ্কা প্রান্তিক খামারিদেরকরপোরেট সিন্ডিকেট না ভাঙলে ডিমের দাম আরও বাড়বে, আশঙ্কা প্রান্তিক খামারিদের
এর মধ্যে নগরীর সাহেববাজার এলাকার মেসার্স মারুফ এন্টার প্রাইজকে ডিমের অতিরিক্ত দাম নেওয়া ও মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা, পিন্টু স্টোরকে এক হাজার টাকা ও মেসার্স আফিলুদ্দিন ডিম ভান্ডারকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি সিটি নিউজ ঢাকাকে বলেন, ‘ডিমের দাম পাইকারি ১০ টাকায় বিক্রি হলেও এই প্রতিষ্ঠানগুলো পাইকারিতেই ১৩ টাকা বিক্রি করছিল। একটি ডিমে তারা ২-৩ টাকা লাভ করছেন। এ ছাড়া ডিমের মূল্য তালিকাও তারা প্রদর্শন করেননি। এ কারণে তাদের জরিমানা করে সাবধান করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ