• ঢাকা শনিবার
    ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ১২:৪০ এএম

চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ

সিটি নিউজ ডেস্ক

পটুয়াখালীর দশমিনায় মো. নজির সরদার নামে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় কবির হোসেন নামে এক জেলে বুধবার সকালে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, চলতি বছরের অক্টোবরের মাঝামাঝি সময়ে উপজেলার চরবোরহান ইউনিয়নের জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। ওই ইউনিয়নের প্রায় ১ হাজার ৩শ জেলের বিপরীতে ২৫ কেজি করে প্রায় ৩২ হাজার ৫শ কেজি চাল বরাদ্দ করা হয়। চেয়ারম্যান নজির সরদার প্রকৃত জেলেদের বাদ দিয়ে তার ভাতিজা বশির সরদার, জসিম সরদার ও জহিরুল সরদারসহ নিজের আত্মীয়স্বজনদের নামের তালিকা করে চাল আত্মসাৎ করেন।

কবির হোসেন তার লিখিত অভিযোগে দাবি করেন, চাল বিতরণে জেলেদের তালিকায় তার যে স্বজনদের দেখানো হয়েছে তারা কেউ জেলে নন। ওই জেলে আরও দাবি করেন- জেলেদের মাস্টার রোলে ভুয়া টিপসই নেওয়া হয়েছে। এসব অনিয়মের প্রতিবাদ করলে ভয়ভীতি ও নির্যাতন করেন বলে লিখিত অভিযোগে দাবি করা হয়।

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান নজির সরদার বলেন, আমার কোনো আত্মীয়স্বজনের নাম তালিকায় নেই। চাল বিতরণে অনিয়ম হয়নি। কর্মকর্তাদের উপস্থিতিতে চাল বিতরণ করা হয় ও ভয়ভীতির অভিযোগও সত্য নয়।

ইউএনও নাফিসা নাজ নীরা বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ