• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিলেটে হরতালে গাড়ি ভাঙচুর, আটক ৬

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১২:৫০ এএম

সিলেটে হরতালে গাড়ি ভাঙচুর, আটক ৬

ছবি: সংগৃহীত

সিলেট ব্যুরো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার প্রতিবাদে বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় ও শেষদিনে সিলেটে গাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় নাশকতার চেষ্টাকালে ৬ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২০ নভেম্বর) সকালে নগরীর মেন্দিভাগ এলাকায় একটি ট্রাক ও সিএনজি অটোরিকশা ভাঙচুর করে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

এর আগে সকালে নগরের উপশহর পয়েন্ট ও শাহী ঈদগাহ এলাকায় মোটরসাইকেল নিয়ে মিছিল, ককটেল বিস্ফোরণ ও বিক্ষোভ মিছিল করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এদিকে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে পিকেটিং ও ঝটিকা মিছিল হয়।

পাঠানটুলা এলাকায় ঝটিকা মিছিল করে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। এ সময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়কে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে যায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার (২০ নভেম্বর) শাহজালাল উপশহর পয়েন্টে কয়েকটি মোটরসাইকেলে হেলমেটধারী কয়েকজন যুবক হরতালের সমর্থনে সড়ক অবরোধ করে একটি ট্রাক ও অটোরিকশা (সিএনজি) ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এর বাইরে সোমবার (২০ নভেম্বর) সকাল থেকেই সিলেট নগরে অনেকটা ঢিলেঢালাভাবে হরতাল পালিত হয়। সকাল থেকে নগরে যানবাহন চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল বৃদ্ধি পায়। খোলা ছিল বিভিন্ন বিপণি বিতান। আন্তঃউপজেলা সড়কে স্বল্পসংখ্যক বাস চলাচল করলেও সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল ছেড়ে যায়নি দূরপাল্লার যানবাহন। অন্যদিনের মতোই অফিস-আদালত চলছে। চাকরিজীবীদের যথাসময়ে কর্মস্থলে পৌঁছাতে দেখা গেছে। স্কুল-কলেজও চলছে যথারীতি। অন্যদিকে সড়ক মহাসড়কে জরুরি পণ্যবাহী যানবাহন চলাচল করতে দেখা গেছে। স্থানীয় হাটবাজারগুলোতে স্বাভাবিক দিনের মতো খুলেছে দোকানপাট। জনজীবনও রয়েছে অনেকটা স্বাভাবিক।

সরেজমিনে দেখা গেছে, নগরের কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার, সুরমা মার্কেট পয়েন্টসহ বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। খুলেছে দোকানপাট, বিপণি বিতানও। সেই সঙ্গে বিশৃঙ্খলা ঠেকাতে নগরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। র‌্যাব ও বিজিবি সদস্যরা টহল অব্যাহত রেখেছেন। এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন, উপশহর পয়েন্টে দুর্বৃত্তরা পিকেটিংয়ের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই তারা পালিয়ে যায়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, মানুষের যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে পুলিশ কাজ করছে। অগ্নিসন্ত্রাস ও নাশকতা রোধে পুলিশ কাজ করছে। নাশকতার দায়ে পুলিশ ৬ জনকে আটক করেছে। এদের সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ