• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কমলাপুরে একতা এক্সপ্রেস লাইনচ্যুত, ৫টি প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ১১:৫৮ এএম

কমলাপুরে একতা এক্সপ্রেস লাইনচ্যুত, ৫টি প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আন্তঃনগর একতা এক্সপ্রেস রাজধানীর কমলাপুর থেকে পঞ্চগড়ের উদ্দেশে যাত্রা শুরু করলে স্টেশন ছাড়ার আগেই লাইনচ্যুত হয়েছে। এতে কমলাপুর থেকে ৫টি প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালের দিকে এ ঘটনা বলে জানা গেছে।  

কমলাপুর রেল স্টেশন সূত্রে জানা গেছে, স্টার্ট দিয়ে যাত্রা শুরুর পরপরই কমলাপুর ইয়ার্ডেই লাইনচ্যুত হয় ট্রেনটি। ফলে স্টেশনের ৫টি প্লাটফর্ম ব্লক হয়ে গেছে।

এ ৫টি প্ল্যাটফর্মে বাইরে থেকে এসে কোনো ট্রেন ভিড়তেও পারবে না, আবার যে ট্রেনগুলো এ ৫টি প্ল্যাটফর্মে ছাড়ার অপেক্ষায় ছিলো; সেগুলো ছাড়তেও পারবে না। ফলে শিডিউল বিপর্যয়ের আশঙ্কা করা হচ্ছে। যাত্রী দুর্ভোগ ভয়াবহ হবে বলে জানা গেছে।

এর আগে গতকাল সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে টঙ্গীর তুরাগ নদীর ওপর রেলব্রিজের আগে আব্দুল্লাপুর এলাকায় গাজীপুরের টঙ্গীতে চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের ৫ কন্টেইনার লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

টঙ্গির রেলস্টেশন মাস্টার রাকিব জানান, সকাল ১০টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনটি টঙ্গী ব্রিজে ওঠার আগে উত্তরার ৬নং সেক্টরে আব্দুল্লাপুর এলাকায় পাঁচটি কন্টেইনার লাইনচ্যুত হয়। এ সময় কন্টেইনারগুলো লাইনের বাইরে চলে যায়। এতে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। পরে উদ্ধার কাজ চালিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

 

জেকেএস/

আর্কাইভ