• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জাল টাকা নিয়ে বাজার করতে গিয়ে আটক কারারক্ষী

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১০:৩১ এএম

জাল টাকা নিয়ে বাজার করতে গিয়ে আটক কারারক্ষী

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটিতে জাল টাকা নিয়ে বাজার করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন এক কারারক্ষী। তার নাম আবু জাফর জিয়া। তিনি ঝালকাঠি কারাগারের কারারক্ষী। বৃহস্পতিবার বিকেলে উপজেলার আমিরাবাদ বাজারে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঝালকাঠি কারাগারের কারারক্ষী আবু জাফর বরিশালের কালিজিরা এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার বিকেলে তিনি পাঁচ হাজার জাল টাকা নিয়ে বাজার করতে আমিরাবাদ বাজারে যান। কিছু কেনাকাটা করার পর এক দোকানদারকে এক হাজার টাকার একটি নোট দেন। নোটটি ওই দোকানির জাল বলে সন্দেহ হলে তিনি আবু জাফর জিয়াকে চ্যালেঞ্জ করেন। তবে আবু জাফর নিজেকে ঝালকাঠির কারারক্ষী পরিচয় দিয়ে সেখান থেকে সটকে পড়ার চেষ্টা করেন।

এ সময় আশপাশের লোকজন এসে তাকে আটক করে। পরে তার কাছ থেকে পাঁচ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এর মধ্যে তিনটি এক হাজার ও চারটি পাঁচশত টাকার নোট। এর পর স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

নলছিটি থানার ওসি মুরাদ আলী বলেন, পুলিশ জাল টাকাসহ আবু জাফর জিয়াকে আটক করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঝালকাঠি কারাগারের জেলার আতিকুর রহমান বলেন, আমাদের কাছে এখনো কোনো কাগজপত্র আসেনি। তবে শুনেছি একজন কারারক্ষী জাল টাকাসহ আটক হয়েছে। ঘটনা সত্য হলে তার বিরুদ্ধে নিয়মানুয়ী ব্যবস্থা নেওয়া হবে।
 

আর্কাইভ