• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নরসিংদীর এক কেন্দ্রের জাল ভোট ও অনিয়মের অভিযোগে, ভোটগ্রহণ বাতিল

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ১১:১৬ এএম

নরসিংদীর এক কেন্দ্রের জাল ভোট ও অনিয়মের অভিযোগে, ভোটগ্রহণ বাতিল

সিটি নিউজ ডেস্ক

নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এরই মধ্যে নরসিংদী-৪ (বেলাবো-মনোহরদী) আসনে  অনিয়মের অভিযোগে বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী-বেলাবো এবং রায়পুরাসহ পাঁচটি সংসদীয় আসনে মোট ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে অবাধ-সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। ৫টি সংসদীয় আসনে ৬৪৪টি ভোটকেন্দ্রের ৩ হাজার ৮৩৬টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। ৯ লাখ ৩২ হাজার ১৪৫ পুরুষ এবং ৯ লাখ ১৪৭ নারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটারদের নিরাপত্তা দিতে নরসিংদীর পাঁচটি আসনে ৩৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন সেনাবাহিনী, ১৫ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র্যাবসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম বলেন, নরসিংদী-৪ (বেলাবো-মনোহরদী) আসনে জালভোট ও  অনিয়মের অভিযোগে বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
 

আর্কাইভ