• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জ-৪: বিপুল ভোটে এগিয়ে ব্যারিস্টার সুমন

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৭:০২ পিএম

হবিগঞ্জ-৪: বিপুল ভোটে এগিয়ে ব্যারিস্টার সুমন

ছবি: সংগ্রহীত

হবিগঞ্জ প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। প্রতিটি আসনে এবার চলছে ভোট গণনার কাজ। ইতোমধ্যে বেশ কয়েকটি কেন্দ্র থেকে ফলাফল আসতে শুরু করেছে। সে হিসেবে হবিগঞ্জ-৪ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে আছেন ব্যারিস্টার সুমন হিসেবে পরিচিত স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারা দেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এ কার্যক্রম। এরপরে শুরু হয় ভোট গণনার কাজ।


হবিগঞ্জ-৪ আসনের ১৭৭ কেন্দ্রের মধ্যে ৯ কেন্দ্রের ফলের ভিত্তিতে অন্যান্য প্রার্থী থেকে এগিয়ে আছেন সুমন। ঈগল প্রতীকে ভোট পড়েছে ১০ হাজার ৭২৩টি। সুমনের নিকটতম প্রার্থী নৌকার মো. মাহবুব আলী ভোট পেয়েছেন ১ হাজার ৮০৬। সেই হিসাবে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন সুমন।

হবিগঞ্জ-৪ আসনে ঈগল প্রার্থী সৈয়দ সায়েদুল হকসহ নৌকা, ডাব, ছড়ি, নোঙ্গর, লাঙ্গল, মিনার ও চেয়ার প্রতীকের মোট ৮ জন প্রার্থী রয়েছেন। এই আসনে ১৭৭টি ভোটকেন্দ্রে ৫ লাখ ১২ হাজার ৩০৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৭ হাজার ৮৮৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৪ হাজার ৪২৩ জন।

এর আগে সকালে ভোট দিয়ে জয়ের ব্যাপারে সুমন বলেন, আমি প্রতিবারই বলে আসছি যে, ঘাম কখনও প্রতারণা করে না। আর আমি যে পরিমাণ ঘাম ফেলছি, এই ঘামই কিন্তু আমাকে অনেক আত্মবিশ্বাসী করে তুলেছে। আমার বিশ্বাস, এই ঘামই জবাব দেবে।

 

এ ছাড়াও তিনি বলেন, ‘আমি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করতেছি যে, সবকিছু শেষ করে আজকে নির্বাচনের দিনে আমরা উপস্থিত হতে পেরেছি খুব একটা ঝামেলা ছাড়াই। সহিংসতা বা কোনো কিছু ছাড়াই এখন পর্যন্ত ভোট সুষ্ঠু হচ্ছে। আমি আমার ভোট দিয়েছি। এই কয়েকদিনের মধ্যে খুব একটা টেনশনে ছিলাম যে কুয়াশা থাকে। আজকে দিনে সাড়ে ৭টা থেকে একেবারে উজ্জ্বল। দিনের আলো এবং সূর্যের আলো। আমার কাছে মনে হয়েছে আমার এলাকারও একটা নতুন আলোকিত হওয়ার দিন আজ।’

 

সাজেদ/

আর্কাইভ