• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

কমলগঞ্জে শিশুসহ ৬ রোহিঙ্গা আটক

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৭:১৯ পিএম

কমলগঞ্জে শিশুসহ ৬ রোহিঙ্গা আটক

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে শিশুসহ ৬ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টায় তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন- মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪) ও উমায়ের (৪)। তারা সবাই কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা। কমলগঞ্জ থানার পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, রাত ১০টার দিকে উপজেলার মুন্সীবাজার পাশে কৃষি জমিতে দুইজন পুরুষ, দুইজন মহিলা ও দুই শিশুসহ ৬ জনকে দেখেন স্থানীয়রা। পরে তাদের কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে স্থানীয় চেয়ারম্যানকে জানান তারা। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার জানান, স্থানীয়রা শিশুসহ ৬ রোহিঙ্গা আটক করে আমার কাছে নিয়ে আসলে কমলগঞ্জ থানা পুলিশ ও ইউএনওকে অবহিত করি। এদের মধ্যে একজন রোহিঙ্গা নারী ৭ মাসের অন্তঃসত্ত্বা। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুল আলম জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে পরিচয় দেয় এবং গত ২৩ জানুয়ারি সিলেট শহরে মাজার জিয়ারত করার উদ্দেশে কক্সবাজার জেলাধীন উখিয়া থানার কুতুবপালং শরণার্থী শিবির থেকে পালিয়ে আসে। ভাষা ঠিকমতো বুঝতে না পারায় বিস্তারিত কিছু বলতে পারেনি তারা। আটককৃতদের থানায় জিজ্ঞাসাবাদ শেষে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত প্রদানের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

আর্কাইভ