• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার গাড়ি বহরে হামলায় সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তারের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৮:০২ এএম

শেখ হাসিনার গাড়ি বহরে হামলায় সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তারের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তারের মৃত্যু হয়েছে।  

রোববার রাত ৮টা ২০ মিনিটে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ডা. সাইফুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আব্দুস সাত্তার কলারোয়া উপজেলার কয়লা গ্রামের লতিফ সানার ছেলে।

সাতক্ষীরা জেলা কারাগারের সুপারইনটেনডেন্ট আবুল বাশার জানান, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি বিএনপি নেতা আব্দুস সাত্তার রোববার রাত সাড়ে সাতটার দিকে বুকে যন্ত্রণা অনুভব করলে তাকে দ্রুত সদর হাসপাতালে ভর্তির জন্য পাঠানো হয়। সেখানে নেওয়ার পর সাত্তার মারা যান।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাইফুল ইসলাম জানান, কারাগার থেকে রোববার রাত ৮টা ১০ মিনিটে সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তারকে জরুরি বিভাগে আনা হলে পরীক্ষা করে ১০ মিনিট পর তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

সাতক্ষীরা সদর থানার ওসি মো. মহিদুল ইসলাম জানান, লাশের ময়না তদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে সাত্তারের লাশ তার স্বজনদের হাতে তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, আসামি আব্দুস সাত্তার ২০২১ সালে ২৭ জানুয়ারি সাজাপ্রাপ্ত হন। এই মামলায় আদালত আসামি আব্দুস সাত্তারকে তিন বছর ৬ মাস সাজা প্রদান করেন।

আর্কাইভ