• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে দুটি ইঞ্জিনের সংঘর্ষ, দেড় ঘণ্টা রেলপথ বন্ধ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৭:৫৬ এএম

চট্টগ্রামে দুটি ইঞ্জিনের সংঘর্ষ, দেড় ঘণ্টা রেলপথ বন্ধ

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে ট্রেনের দুটি ইঞ্জিনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে সীতাকুণ্ডের ফৌজদারহাট রেলস্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। এতে ঢাকা ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার কারণে প্রায় দেড় ঘণ্টা ধরে চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেট রেলপথ বন্ধ ছিল। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্র জানায়, দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথ বন্ধ হয়ে যায়। সিঙ্গেল লাইন চালুর পর রাত সাড়ে ৮টার দিকে রেলপথ আংশিক স্বাভাবিক ঘোষণা করা হয়। এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী ট্রেন চট্টগ্রাম রেলস্টেশনের দিকে যাচ্ছিল। ফৌজদারহাট রেলস্টেশন এলাকায় অন্য একটি ট্রেনের ইঞ্জিন শান্টিং (এক পথ থেকে অন্য পথে যাওয়া) করছিল। এসময় কর্ণফুলী ট্রেনটির সঙ্গে ওই ইঞ্জিনের সংঘর্ষ হয়। এতে কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। তবে ট্রেনযাত্রীরা সবাই নিরাপদে আছেন।

তিনি আরও জানান, খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে রিলিফ ট্রেন পাঠানো হয়। রাত সাড়ে ৮টায় একটি ইঞ্জিন সরিয়ে প্রাথমিকভাবে সিঙ্গেল লাইন চালু করা হয়েছে।

আর্কাইভ