• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

যশোর বোর্ডের বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ১২:৫০ এএম

যশোর বোর্ডের বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

সিটি নিউজ ডেস্ক

যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে, এসব পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুধু যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা হবে না।

এসব জেলার পরীক্ষার্থীদের যথারীতি সকাল সাড়ে ১০টায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর বেলা ১১ টা থেকে ১২টা ৪০ মিনিট পর্যন্ত তাদের বাংলা দ্বিতীয়পত্রের রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আদেশটি যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার জেলা প্রশাসকদের পাঠানো হয়।

জানা গেছে, নড়াইলে এসএসসি পরীক্ষার প্রথমদিনে কয়েকটি কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১০০ পরীক্ষার্থীর মধ্যে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র সরবরাহ করার পর বিষয়টি পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকদের নজরে আসে। এছাড়া বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ১৫টি প্রশ্নপত্র সরবরাহের পর বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্ন দেয়া বন্ধ করে দেন।

 

এআরআই

আর্কাইভ