• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

প্রশ্ন ফাঁসে দিনাজপুর শিক্ষাবোর্ডের আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৫:০৫ পিএম

প্রশ্ন ফাঁসে দিনাজপুর শিক্ষাবোর্ডের আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল

ফাইল ছবি

সিটি নিউজ ডেস্ক

চলমান এসএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। দ্রুততার সাথে বাতিলকৃত প্রশ্নপত্রসমূহ ট্রেজারী অফিসসমূহে কঠোর নিরাপত্তার সঙ্গে আলাদা করে পৃথক ট্রাঙ্কে করে সংরক্ষণের জন্য বলা হয়েছে। রংপুর বিভাগের ৮টি জেলার জেলা প্রশাসককে এই অনুরোধ করা হয়েছে।

দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম স্বাক্ষরিত রংপুর বিভাগের ৮ জেলার (রংপুর, গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়) জেলা প্রশাসককে দেয়া একটি চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

তবে প্রশ্নপত্র বাতিল হলেও যথা তারিখ ও সময়েই ওই দুটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৮ সেপ্টেম্বর জীববিজ্ঞান বিষয়ে এবং ১ সেপ্টেম্বর উচ্চতর গণিত বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম জানান, নতুন দুটি বিষয়ের প্রশ্নপত্রগুলো বাতিল করা হয়েছে। তবে আগের নির্ধারিত তারিখ ও সময়েই ওই দুটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দুটি বিষয়ের শুধুমাত্র প্রশ্নপত্রগুলো পরিবর্তিত হবে। বাতিল হওয়া নতুন দুটি বিষয়ের প্রশ্নপত্র ও স্থগিতকৃত ৪টি বিষয়ের প্রশ্নপত্র ইতিমধ্যেই ছাপানো শুরু হয়ে গেছে।

এআরআই

আর্কাইভ