• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় এক বিদ্যালয়ে শতভাগ ফেল

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৯:৪২ পিএম

গাইবান্ধায় এক বিদ্যালয়ে শতভাগ ফেল

কুঞ্জমহিপুর দ্বি-মুখি বালিকা উচ্চ বিদ্যালয়

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার কুঞ্জমহিপুর দ্বি-মুখি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় পাস করেনি কোনো শিক্ষার্থী। প্রতিষ্ঠানটি থেকে তিনজন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও পাস করেনি কেউ।

সোমবার (২৮ নভেম্বর) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে ওই বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেওয়া কোনো শিক্ষার্থী পাস না করায় অন্যান্য শ্রেণির শিক্ষার্থীসহ অভিভাবকরা হতাশায় পড়েছেন।

বিদ্যালয় সুত্রে জানা যায়, বিদ্যালয়টি উচ্চ মাধ্যমিক হলেও চলতি বছরের জুলাই মাসে নিম্ন মাধ্যমিক পর্যায়ে নতুন করে এমপিওভুক্ত হয়। এরই মধ্যে অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষায় ৩ জন ছাত্রী পরীক্ষা দিলে গতকাল সোমবার (২৮ নভেম্বর) প্রকাশিত ফলাফলে পাস করতে পারিনি কেউ।  

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে সাদুল্লাপুরের হিংগারপাড়া কেন্দ্রে এসএসসি পরীক্ষা সম্পন্ন করছিল ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে কুঞ্জমহিপুর দ্বি-মুখি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আসাদ মিয়া বলেন, আমাদের প্রতিষ্ঠান মাধ্যমিক পর্যায়ের সাধারণ ও কারিগরি শাখা রয়েছে। কারিগরি থেকে ১০ পরীক্ষার্থীর মধ্যে ৭ জন পাস করেছে। তবে সাধারণ শাখা থেকে সবই অকৃতকার্য হয়েছে। বিদ্যালয়টির শিক্ষার মানোন্নয়নে যতেষ্ট যেষ্টা চালানো হচ্ছে।

 

সাজেদ/

আর্কাইভ