• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আট বিভাগীয় কেন্দ্রে ঢাবির ‍‍`খ‍‍` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: মে ৬, ২০২৩, ১০:৫০ পিএম

আট বিভাগীয় কেন্দ্রে ঢাবির ‍‍`খ‍‍` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৬ মে) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ৭টি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫টি একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষার ব্যবস্থা করা হয়।

শাবিপ্রবি কেন্দ্রের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. দিলারা রহমান জানান, আজকের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মাঝে উপস্থিত ছিল ১ হাজার ৬৫৬ জন। ভর্তি পরীক্ষায় সর্বমোট উপস্থিতির হার ছিল ৯৪.৫৭ শতাংশ।


২০২১ সালে করোনার প্রাদুর্ভাবের ফলে রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ধারাবাহিকতায় ২০২২ সালের পর এ বছরও শাবিপ্রবির ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে এ ভর্তি পরীক্ষা। আগামী ১২ মে বিজ্ঞান ইউনিটে ৩ হাজার ৫০ জন এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটে ৪৫৭ জন পরীক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।


এডিএস/

আর্কাইভ