• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘গলুই’ সিনেমার জন্য কত পারিশ্রমিক নিচ্ছেন শাকিব?

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১, ০৫:২৪ পিএম

‘গলুই’ সিনেমার জন্য কত পারিশ্রমিক নিচ্ছেন শাকিব?

বিনোদন প্রতিবেদক

ঢালিউডের ‘কিং খান‘খ্যাত অভিনেতা শাকিব খান। তার একের পর এক সিনেমা মুক্তির পর প্রশংসা কুড়ায় ভক্ত-সমালোচকদের। বক্স অফিসে বাজিমাত করে ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় এই নায়কের সিনেমা।

দেশের ইতিহাসে সর্বোচ্চ অর্ধকোটি পারিশ্রমিক নেওয়া শাকিব এবার নতুন একটি সিনেমার জন্য নিচ্ছেন ৪০ লাখ টাকা। সিনেমার নাম ‘গলুই’। সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি নির্মাণ করছেন এস এ হক অলিক। এটি ২০২০-২১ অর্থবছরে ৬০ লাখ টাকা অনুদান পেয়েছে।

একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, ৬০ লাখ টাকা অনুদানের সিনেমায় শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ টাকা। এ দেখে সাধারণ মানুষ পড়েছে দ্বিধায়। অনেকেই ভাবছেন, সিনেমার বাজেট কেবল অনুদানের অর্থটুকু।

কিন্তু না, ‘গলুই’ সিনেমার বাজেট ১ কোটি টাকার বেশি। এর প্রযোজক খোরশেদ আলম খসরু নিজেই এমনটা দাবি করেছেন। সিনেমাটি সম্পর্কে তিনি আগেই বলেছিলেন, কথিত অনুদানের সিনেমার মতো নয় এটি। অনুদানের সিনেমা বলতেই সবাই মনে করেন, স্বল্প বাজেট আর স্বল্পপরিসরের সিনেমা। সেই ধারণা বদলে দেবে ‘গলুই’।

পুরো সিনেমার বাজেটের অংকটি নির্দিষ্ট করে না বললেও শাকিবের পারিশ্রমিকের কথা বলেছেন প্রযোজক খসরু। তিনি বলেন, ‘সম্পর্কসহ অনেক বিষয়ের ওপর নির্ভর করে পারিশ্রমিকের ব্যাপারটা। এই সিনেমায় শাকিবকে আমরা ৪০ লাখ টাকা পারিশ্রমিক দিচ্ছি।’

এই সিনেমায় শাকিব অভিনয় করছেন লালু চরিত্রে। লালু হলো গ্রামের এক সহজ-সরল যুবক। তার বিপরীতে মালা চরিত্রে আছেন পূজা চেরি। এ ছাড়াও অভিনয় করছেন আজিজুল হাকিম ও ফজলুর রহমান বাবুর মতো নন্দিত অভিনয়শিল্পীরা।

বর্তমানে ‘গলুই’ সিনেমার শুটিং চলছে জামালপুরে। সেখানকার মাদারগঞ্জ উপজেলার জামথল সরঘাট এলাকায় হচ্ছে চিত্রায়ন। শাকিবের শুটিংয়ের খবর শুনে ওই এলাকায় জনস্রোত নেমেছে। যার কারণে শুটিং করতেও বেশ বেগ পেতে হচ্ছে তাদের।

 

এস/এএমকে/এম. জামান

আর্কাইভ