• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি আর নেই

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৬:৪৯ পিএম

বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি আর নেই

বিনোদন ডেস্ক

না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি । শুক্রবার মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। তার বয়স হয়েছিল ৭৯ বছর। ‘থ্রি ইডিয়টস’-সহ বহু হিন্দি ছবিতে তার অভিনয় নজর কেড়েছে দর্শকের। সর্বশেষ এই অভিনেতা আমির খান অভিনীত ও প্রযোজিত ‘লাল সিং চাড্ডা’ ছবিতে দেখা গিয়েছিল। 

অরুণ বালির পুত্র অঙ্কুশ ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘আমার বাবা মারা গেছেন। অনেক দিন ধরেই স্নায়ুজনিত বিরল রোগে ভুগছিলেন। গত দুই-তিনদিন ধরে তার মুড সুইং করছিল। ওয়াশরুমে যাওয়ার কথা বলেছিলেন কেয়ারটেকারকে; ফিরে এসে বসতে চান। তারপর বাবাকে বসানো হয়। কিন্তু সেখান থেকে তিনি আর উঠেননি।’

১৯৮৯ সালে চলচ্চিত্র পরিচালক লেখ ট্যান্ডনের টিভি শো ‘দুসরা কেভল’-এ অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন অরুণ বালি। এতে শাহরুখ খানের চাচার ভূমিকায় দেখা যায় তাকে। প্রথম সিনেমা অক্ষয় কুমারের সঙ্গে ‘সৌগন্ধ’, ১৯৯১ সালে। এরপর অনেক টিভি শোয়ে দেখা গেছে অরুণ বালিকে। তার কাজ সবচেয়ে বেশি প্রশংসিত হয়েছিল ধারাবাহিক ‘কুমকুম প্যায়ারা সা বন্ধন’-এ। এছাড়া অভিনয় করেছেন অনেক জনপ্রিয় সিনেমায়।

১৯৯১ সালের ‘চাণক্য’ নাটকে রাজা পোরাসের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেরা প্রযোজক হিসাবে জাতীয় পুরস্কারে সম্মানিতও হয়েছিলেন।

এএস

আর্কাইভ