• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ঐশ্বরিয়ার ৪৭ তম জন্মদিন আজ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৭:০৯ পিএম

ঐশ্বরিয়ার ৪৭ তম জন্মদিন আজ

বিনোদন ডেস্ক

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের ৪৭ তম জন্মদিন আজ। ১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের কর্নাটক রাজ্যের ম্যাঙ্গালোরে জন্মগ্রহণ করেন তিনি। ঐশ্বরিয়ার বাবা কৃষ্ণরাজ রাই একজন অবসরপ্রাপ্ত সামুদ্রিক জীববিজ্ঞানী। মা বৃন্দা রাই লেখিকা।

ছোটবেলায় ঐশ্বরিয়া মা বাবা মুম্বইয়ে চলে আসেন এবং তিনি সান্তা ক্রুজের আর্য বিদ্যা মন্দির উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেন। পরবর্তীকালে একজন স্থপতি হবার পরিকল্পনা নিয়ে স্থাপত্যশিল্প বিষয়ে পড়াশোনা করতে শুরু করেছিলেন। তবে মডেলিং কে জীবিকা হিসেবে গ্রহণ করার জন্য তাকে তা ছেড়ে দিতে হয়েছিল। কিন্তু ভাগ্য তাকে নিয়ে এসেছে বিনোদনের জগতে। অভিনয়ের আগে তিনি মডেল হিসেবেই পরিচিত ছিলেন। সে সময় ঐশ্বরিয়ার রূপ ছিল নজর কাড়া।

১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে মিস ওয়ার্ল্ড-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হোন। এরপর ১৯৯৭ সালে তামিল সিনেমা ইরুবার-এর মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। বাণিজ্যিকভাবে সিনেমার প্রথম সাফল্য পান ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল জিন্স সিনেমার মাধ্যমে। এরপর পাড়ি জমান হলিউডে।

বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে ২০০৭ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই অভিনেত্রী। বিয়ের পর থেকে পর্দায় নিয়মিত না এলেও দর্শকের কাছে একই রকম জনপ্রিয় সাবেক এই বিশ্বসুন্দরী। ২০১৬ সালে রণবীর কাপুরের বিপরীতে অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

 

এসএএস

 

আর্কাইভ