• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভালো গান করেই যেতে চাই যেন মানুষ মনে রাখে: বনি

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১১:১১ পিএম

ভালো গান করেই যেতে চাই যেন মানুষ মনে রাখে: বনি

সংগীতশিল্পী বনি

সাজেদ আল হাসান

শুধু গানের ভুবনেই নয় ছোট বড় সবার সঙ্গে চমৎকার হৃদ্যতা তরুণ প্রজন্মের সঙ্গীতশিল্পী আশিকুজ্জামান বনির। সঙ্গীতশিল্পী বনি ত্রিশেরও অধিক মৌলিক গানে কন্ঠ দিয়েছেন। ধারাবাহিক নাটক, খ- নাটক এবং ওয়েব সিরিজেও গান গেয়েছেন বনি। স্টেজ শো’তেও গাইছেন তিনি। স্টেজ মৌসুমে বনি ব্যস্ত থাকেন ঢাকায় আর ঢাকার বাইরে নানান বিভাগীয়, জেলা শহর, উপজেলা শহরে।

No photo description available.

‘নিজেকে গানের ভুবনে একটি ভালো অবস্থানে নিয়ে যেতে চাই।

কিছু ভালো গান করে যেতে চাই যেন গানপ্রেমী মানুষরা এই বনিকে মনে রাখে।

নতুন নতুন গান সৃষ্টি, স্টেজে গান গাওয়া আর বিভিন্ন চ্যানেলে চ্যানেল গান পরিবেশনা নিয়েই কেটে যায় তার সময়। তার বড় বোন সোনিয়া, ক্লোজআপ ওয়ান’খ্যাত সংগীতশিল্পী। ভাই-বোন দুজনেই গানের মানুষ। বড় বোনকে, বড় বোনের আদর্শ এবং তার কণ্ঠকে ভীষণ ভালোবাসেন তিনি। 

No photo description available.

২০১২ সালে সেরাকন্ঠতে শীর্ষ দশে ছিলেন বনি। ২০১৬ সালে চ্যানেল আই আয়োজিত সেভেনআপ মিউজিক প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন হন বনি। এরপর থেকে তার কাজের ব্যস্ততা বেড়ে যায়। তার প্রথম মৌলিক গান ‘আল্লাহ জানে’ তারই কথা ও সুরের। পরবর্তীতে আরও ত্রিশটিরও অধিক গানের মধ্যে উল্লেখযোগ্য গান হচ্ছে ‘কে তুমি’,‘চাই শুধু তোমাকে’,‘ফিরে আয়’,‘ টাপুরটুপুর বৃষ্টি পরে’ ইত্যাদি। 

No photo description available.

সর্বশেষ ফুটবল নিয়ে তিনি একটি গান করেছেন। গানটি লেখা সুপ্রিয়র এবং সুর করা সাজ্জাদ কবিরের।

বনি জানান গোলাম রসূল ও হায়দারের হোসেনের কাছে তিনি দীর্ঘদিন গান শিখেছেন। 

No photo description available.

বনি আরও বলেন, ‘নিজেকে গানের ভুবনে একটি ভালো অবস্থানে নিয়ে যেতে চাই। কিছু ভালো গান করে যেতে চাই যেন গানপ্রেমী মানুষরা এই বনিকে মনে রাখে। সবার সহযোগিতায় আগামীর পথে এগিয়ে যেতে চাই।’

 

এসএএইচ/

আর্কাইভ