• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পাঠান ছবির দৃশ্য নিয়ে সমালোচনা ভারতের সিবিআই কর্মকর্তার

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২, ০৭:৪৭ পিএম

পাঠান ছবির দৃশ্য নিয়ে সমালোচনা ভারতের সিবিআই কর্মকর্তার

পাঠান ছবির বেশরম গানের দৃশ্যে দীপিকা পাডুকোন

বিনোদন ডেস্ক

শাহরুখ-দীপিকার ‘পাঠান’ ছবির ‘বেশরম’ গান নিয়ে সমালোচনার যেন শেষ নেই। গানটিতে দীপিকাকে বিকিনি পরতে দেখা গিয়েছে। যা নিয়ে আপত্তি আছে অনেকেরই। বিকিনির রং গেরুয়া কেন এই প্রশ্ন তুলেছেন কেউ কেউ। কারও কারও আবার আপত্তি ওই স্বল্পবাস নিয়েই। ভারতের প্রাক্তন সিবিআই কর্তা এম নাগেশ্বর রাও এই দ্বিতীয় দলে। তাঁর টুইট ঘিরেই মূলত শুরু হয়েছে নতুন বিতর্ক। বলিউডের তারকা দম্পতি রণবীর-দীপিকাকে আক্রমণ করেছেন তিনি। তবে এর জন্য নেটিজেনদের ট্রোলের মুখে পড়তে হয়েছে তাঁকেই।

টুইটারে ‘বেশরম’ গানে শাহরুখ-দীপিকার ঘনিষ্ঠ ছবি শেয়ার করে তিনি লেখেন, ‘কেমন স্বামী উনি, যিনি প্রকাশ্যে নিজের স্ত্রীর সম্মানহানি হতে দেখেন, তাও কিছু টাকার জন্য? কীভাবে তিনি অনুমতি দেন?’ সেই সঙ্গে গানের দৃশ্যে দীপিকার শরীরের উন্মোচিত কিছু অংশের জুম করা ছবিও জুড়ে দেন নাগেশ্বর।

এই টুইট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। অনেকেই নাগেশ্বরের রুচি নিয়ে প্রশ্ন করেছেন। তাঁকে আক্রমণ করে কোনো কোনো নেটিজেন লেখেন, ‘আপনি কী ধরনের মানুষ যে কোনো মহিলার শরীর এভাবে জুম করে দেখছেন? আপনার স্ত্রীর জন্য আমার খারাপ লাগছে।’ এ দিকে ওই টুইটকে নিন্দা করে পরিচালক ওনির লেখেন, ”এটা কী ধরনের উক্তি! নিম্ন মানসিকতার লোকেরাই এ ধরনের মন্তব্য করতে পারেন।”

‘পাঠান’ ছবির গান ও বেশ কিছু দৃশ্য নিয়ে আপত্তি তোলেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা নরোত্তম মিশ্র। টুইট করে তিনি জানিয়েছেন, “পাঠান ছবির বেশ কিছু দৃশ্য অশোভন। এই দৃশ্যগুলো বাতিল না করলে মধ্যপ্রদেশে এই ছবিকে মুক্তি দেয়া যাবে না।” তাঁর কথায়, “পাঠান ছবির এই গান ও দৃশ্য পরিচালকের নোংরা মানসিকতার পরিচয়। এর তীব্র বিরোধিতা করছি।”

এ দিকে এই ধরনের পোস্টের বিরোধিতা করেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করও। টুইট করে স্বরা লেখেন, ‘‘আমাদের দেশের সত্যবান রাজনৈতিক নেতাদের সঙ্গে আলাপ করুন। অভিনেত্রীর পোশাক থেকে চোখ সরলে, তবে তো কিছু কাজ করবে!”

 

এনএমএম/

আর্কাইভ