• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মুম্বাইয়ে শেষ কলকাতায় শুরু

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৩:১৫ এএম

মুম্বাইয়ে শেষ কলকাতায় শুরু

বিনোদন ডেস্ক

বছরজুড়ে বাংলাদেশ ও কলকাতা মিলিয়ে সাকল্যে দুটি সিনেমা (বিউটি সার্কাস ও ঝরা পালক) মুক্তি পেয়েছে জয়া আহসানের। তবে জয়া বড় চমকটা দেখিয়েছেন বছর শেষে। পা রেখেছেন বলিউডে। যুক্ত হয়েছেন অনিরুদ্ধ রায়চৌধুরীর পরিচালিত হিন্দি সিনেমায়। এখনো নাম চূড়ান্ত হয়নি। তবে শুটিং শুরু হয়ে গেছে।

এতে জয়ার সহশিল্পী হিসেবে আছেন বলিউডের পঙ্কজ ত্রিপাঠী, সঞ্জনা সাংঘি ও দক্ষিণী অভিনেত্রী পার্বতী থিরুভতু। ডিসেম্বরের প্রথম দিকে মুম্বাইয়ে কিছু অংশের শুটিং হয়েছে। সেখানে জয়া আহসানও ছিলেন। সিনেমার মূল প্রেক্ষাপট কলকাতা শহরকে কেন্দ্র করে। তাই মুম্বাইয়ের কাজ শেষ করে অনিরুদ্ধ রায়চৌধুরীর টিম এখন কলকাতায়। বালিগঞ্জে ঝাউতলা রোডের একটি বাড়িতে সোমবার থেকে ক্যামেরা ওপেন হয়েছে। পঙ্কজ ত্রিপাঠী, সঞ্জনা সাংঘি ও পরেশ আহুজার দৃশ্যগুলোর কাজ চলছে এখন। দু-এক দিনের মধ্যে জয়া আহসানও যোগ দেবেন শুটিংয়ে।

কলকাতায় টানা ২০ থেকে ২৫ দিন এ হিন্দি সিনেমার শুটিং চলবে। মুক্তি পাবে আগামী বছর। উইজ ফিল্মসের সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন রীতেশ শাহ। বলিউডের প্রজেক্ট হলেও এ সিনেমার কলাকুশলী অধিকাংশই বাঙালি। চিত্রগ্রহণে অভীক মুখোপাধ্যায়, সম্পাদক অর্ঘ্যকমল মিত্র আর সংগীতের দায়িত্বে আছেন শান্তনু মৈত্র।

কী নিয়ে এ সিনেমা?
কলকাতার প্রেক্ষাপটে এ সিনেমা মূলত থ্রিলার, যার ভাঁজে ভাঁজে থাকছে বাবা-মেয়ের সম্পর্ক ও সংঘাত। পঙ্কজ ত্রিপাঠী ও সঞ্জনা অভিনয় করছেন এ দুই চরিত্রে। শুটিংয়ে তাঁদের গেটআপ দেখে মনে হয়েছে, মধ্যবিত্ত পরিবারের গল্প। আরেকটু খোলাসা করে নির্মাতা বলেছেন, বিপদের মুখে পড়লে সবাই কীভাবে এক জোট হয়ে কাজ করতে পারে, তারই বহুস্তরীয় একটি গল্প দেখা যাবে এই সিনেমায়।

আর্কাইভ