• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বায়োপিকে নিজের চরিত্রে কাকে চান পরীমনি, কে হবেন পরিচালক?

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০২:৫৬ এএম

বায়োপিকে নিজের চরিত্রে কাকে চান পরীমনি, কে হবেন পরিচালক?

বিনোদন ডেস্ক

 দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী পরীমনি। বছরের শুরুতেই বিনোদন জগতের সব আলো কেড়ে নিয়েছেন তিনি। তবে সিনেমার জন্য নয়, আবারও আলোচনায় তার ব্যক্তিগত জীবন। বছরের শেষ দিনে অভিনেতা শরিফুল রাজের সঙ্গে বিচ্ছেদের আভাস দেন পরী। রবিবার নতুন বছরের প্রথম দিনে বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে দুই বাংলাতেই এখন তোলপাড় চলছে।

পরীর জীবনের ব্যক্তিগত ঝামেলা নতুন কিছু নয়। এর আগেও বেশ কয়েকবার তাকে নিয়ে হয়েছে আলোচনা ও সমালোচনা। খেটেছেন জেলও। তার এমন প্রশ্নবিদ্ধ ও সংগ্রামী জীবন নিয়ে নেতিবাচক মন্তব্যের পাশাপাশি ইতিবাচক মন্তব্যও আছে প্রচুর। ভক্তদের অনেকেই জানতে চান পরীর এমন জীবনযুদ্ধের গল্প নিয়ে যদি বায়োপিক নির্মাণ করা হয় তাহলে সেখানে পরীর চরিত্রে কে থাকবেন?

কে করবেন ছবিটির পরিচালনা। বিষয়টি নিয়ে প্রতিদিনের বাংলাদেশের সঙ্গে কথা হয় পরীর। প্রশ্ন রাখা হয়, আপনার বায়োপিক নির্মাণ করা হলে আপনার নিজের চরিত্রে কাকে দেখতে চাইবেন? উত্তরে পরী বলেন, ‘অবশ্যই আমি নতুন কোনো অভিনেত্রীকে চাই। যাকে আমি এখনও দেখিনি। নতুন কেউ হলে সে চরিত্রটি ধারণ করে পর্দায় তুলে আনবে।’

এ সময় তার কাছে জানতে চাওয়া হয় বায়োপিকটিতে পরিচালকের চেয়ারে কাকে দেখতে চান? উত্তরে পরী বলেন, ‘আমাকে যে সবচেয়ে ভালো বোঝে তাকে দিয়েই আমি বায়োপিকটি নির্মাণ করতে চাই।’

‘আমার এখনও অনেকটা পথ হাঁটা বাকি। যে স্বপ্ন নিয়ে আমি সিনেমায় যাত্রা করেছি সেই স্বপ্ন আরও বহুদূর। আমি এখনও অভিনয় শিখছি। যে শিক্ষাটা আমার আজীবনের। আমি সব সময় অভিনয়টি হৃদয় দিয়ে করতে চাই। এটাই আমার পেশা। ভালো সিনেমায় অভিনয় করে আজীবন দর্শকদের হৃদয়ে জায়গা করে নিতে চাই। কারণ একদিন আমি না থাকলেও আমার সিনেমাগুলো থাকবে। আর আমি সেভাবেই মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। তাই বায়োপিক নিয়ে এখনই ভাবি না,’ যোগ করেন পরীমনি।

সবশেষ ‘গুণিন’ সিনেমায় অভিনয় করতে দেখা যায় পরীমনিকে। সেখানে তার অভিনয় প্রশংসিত হয়। সিনেমাটি পরিচালনার দায়িত্বে ছিলেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। ছবিতে পরীর বিপরীতে অভিনয় করেন শরিফুল রাজ। হাসান আজিজুল হকের একই নামের ছোটগল্প অবলম্বনে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সিনেমায় রাজ-পরী ছাড়া আরও অভিনয় করেছেন দিলারা জামান, ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার ও আজাদ আবুল কালাম। এ ছবির শুটিং করতে গিয়েই প্রেমে জড়ান রাজ ও পরী।

এ ছাড়া পরীমনি অভিনীত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমাটি এ মাসের ২০ তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে। রায়হান জুয়েল পরিচালিত এ সিনেমায় পরীর নায়ক সিয়াম আহমেদ।

আর্কাইভ