• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নিজের অভিনীত সিনেমা দেখাতে ঢাকায় শ্রীলেখা মিত্র

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০৯:২৫ পিএম

নিজের অভিনীত সিনেমা দেখাতে ঢাকায় শ্রীলেখা মিত্র

বিনোদন প্রতিবেদক

শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসর। ২২ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল গণমাধ্যমকে জানান, ৮ দিনে ১০টি বিভাগে বিশ্বের ৭১টি দেশের ২৫২টি চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হবে।

উৎসব ঘিরে এরই মধ্যে তারকার মেলা বসেছে যেন। উৎসবে যোগ দিতে ঢাকায় এসেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। অভিনয়ের পাশাপাশি তিনি ‘এবং ছাদ’ নামে আরও একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রযোজনা ও পরিচালনা করেছেন। সেই সিনেমা নিয়ে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে এসেছেন শ্রীলেখা।
 

শ্রীলেখা মিত্রের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অফিশিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে। উৎসব আয়োজক সূত্রে জানা গেছে, ১৫ জানুয়ারি ঢাকায় এসেছেন শ্রীলেখা। ১৬ জানুয়ারি বিকেল ৫টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তার সিনেমার প্রথম প্রদর্শনী রয়েছে। ১৯ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমার প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে কথা বলবেন শ্রীলেখা। একই মিলনায়তনে ২১ জানুয়ারি দুপুর ১টায় সিনেমার দ্বিতীয় প্রদর্শনী রয়েছে।

এদিকে ‘এবং ছাদ’ শ্রীলেখার দ্বিতীয় নির্মাণ। এর আগে ‘বেটার হাফ’ নামের আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। তবে নির্মাতার চেয়ে অভিনয়শিল্পী হিসেবেই ভারত ও বাংলাদেশে বেশি পরিচিতি রয়েছে তার।
 

শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তারা। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন তিনি। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। তার কয়েক বছর পর তার বাবার মৃত্যু হয়।

 

সাজেদ/

আর্কাইভ