• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আত্মহত্যার চেষ্টা করেছিলেন কৈলাস খের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৩:৪৯ পিএম

আত্মহত্যার চেষ্টা করেছিলেন কৈলাস খের

আন্তর্জাতিক ডেস্ক

বলিউডের জনপ্রিয় একজন সংগীতশিল্পী কৈলাস খের। যিনি তার গানে বুঁদ করে রেখেছেন সংগীতপ্রেমীদের। ‘আল্লাহকে বন্দে’র মতো বহু গান দিয়ে ভক্তদের মনে জায়গা করে রেখেছেন তিনি।
এবার তিনি খোলাসা করলেন ২০ বছর বয়সে ব্যবসায় চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি জানান গানের জগতে প্রবেশ করার আগে নিজের অস্তিত্ব সংকটে ভুগেছেন।
ব্যর্থতা আর হতাশায় হৃষিকেশের গঙ্গায় ঝাঁপ দিয়ে নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন কৈলাস। পরবর্তী সময়ে তাকে বাঁচিয়ে নেওয়া হয়। কৈলাস আরও বলেন সেই সময়টাতে জীবনযুদ্ধে টিকে থাকতে তিনি অনেক অদ্ভুত ধরনের কাজ করেছেন। তিনি ২০ অথবা ২১ বছর বয়সে দিল্লিতে রপ্তানি ব্যবসা শুরু করেন এবং জার্মানিতে হস্তশিল্প পাঠানোর কাজ করতেন।
তিনি আরও যোগ করেন, হঠাৎ সেই ব্যবসা ভেঙে পড়ে এবং অনেক সমস্যার সম্মুখীন হতে হয় তাকে। তখন তিনি ঋষিকেশে একজন পণ্ডিত হওয়ার জন্য গিয়েছিলেন। তবে সেখানেও বাধে বিপত্তি। তার সহকর্মীরা তার চেয়ে ছোট ছিল এবং তার সঙ্গে দৃষ্টিভঙ্গির ভেদাভেদ ছিল।
সবকিছু মিলিয়ে ব্যর্থতা তাকে গ্রাস করে। তাই একদিন গঙ্গা নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন কৈলাস। তবে একজন ব্যক্তি ঝাঁপ দিয়ে উদ্ধার করেন তাকে এবং আত্মহত্যার চেষ্টা করায় তাকে উল্টো মাথায় মেরে বসেন।
এই ঘটনার পর তার জীবন বদলে যায়, জানান এই গায়ক। নিজেকে ঘরবন্দি করেন তিনি। জীবনের উদ্দেশ্য এবং তার অস্তিত্বের অর্থ জানতে ঈশ্বরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন কৈলাস।


এরপর ৩০ বছর বয়সে সংগীতশিল্পে ক্যারিয়ার গড়তে ভারতের মুম্বাই আসেন। ব্যাপক খ্যাতি এবং নাম অর্জন করেছেন। তিনি বিশ্বাস করেন যে, ওইদিন সেই অজ্ঞাতপরিচয় ব্যক্তি তার জীবন না বাঁচালে হয়তো কেউ কোনোদিন জানতই না কৈলাস খেরের অস্তিত্বের কথা।

 

 

 

এনএমএম/
 

আর্কাইভ