• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

যত সম্পত্তির মালিক বলিউড বাদশা শাহরুখ খান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ১১:৫৬ পিএম

যত সম্পত্তির মালিক বলিউড বাদশা শাহরুখ খান

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউডের তারকা মানেই বিলাস বহুল জীবনযাপন। তাদের এমন বিলাসিতা দেখে ভক্ত-অনুরাগীদের মনের দরজায় কড়া নাড়ে যে, কোন তারকা কত টাকার মালিক।

আসুন জেনে নেই বলিউডের শীর্ষ ধনীর তালিকায় রয়েছেন যারা :

বাস্তবে বলিউড অভিনেতাদের মধ্যে প্রায় সবাই শত কোটি টাকার সম্পত্তির মালিক। তবে এর মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছেন শাহরুখ খান।

প্রায় ৭৭০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক বলিউডের অন্যতম জনপ্রিয় এই অভিনেতা। সেই সঙ্গে বিশ্বের শীর্ষ ধনী অভিনেতাদের একজন তিনি।

এরপরেই যার নাম আসে, তিনি হচ্ছেন বলিউডের দাপুটে অভিনেতা অমিতাভ বচ্চন। প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার সম্পত্তির মালিক তিনি। ২০২২ সালে বলিউডের মধ্যে দ্বিতীয় ধনী অভিনেতা হচ্ছেন এই অভিনেতা। বিগবি’র পরেই রয়েছেন বলিউড ভাইজান সালমান খান। ২০২২ সালে যার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৬০ মিলিয়ন মার্কিন ডলার।

এই তালিকায় পিছিয়ে নেই বলিউডের জনপ্রিয় দুই অভিনেতা হৃত্বিক রোশনও ও অক্ষয় কুমার। তাদের দুজনেরই মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৭০ মিলিয়ন মার্কিন ডলার। এ ছাড়া উচ্চ করদাতা হিসেবেই বেশি পরিচিত অক্ষয় কুমার।

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা আমির খানের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৩৫ মিলিয়ন মার্কিন ডলার। ধীরে ধীরে অভিনেতার জনপ্রিয়তা এবং সম্পত্তির পরিমাণ দুটোই আরও বাড়িয়ে তুলছেন তিনি।

এরপরেই ২০২২ সালে ধনী বলিউড অভিনেতাদের তালিকার সপ্তম স্থানে রয়েছেন সাইফ আলি খান। যার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০ মিলিয়ন মার্কিন ডলার। এ দিকে এই তালিকার অষ্টম স্থানে রয়েছেন রণবীর কাপুর। বর্তমানে প্রায় ৪৫ মিলিয়ন মার্কিন ডলার সম্পত্তির মালিক এই অভিনেতা।

আর বলিউডের শীর্ষ ধনী অভিনেতাদের তালিকায় নবম স্থানে রয়েছেন অজয় দেবগণ। প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক তিনি।

আর্কাইভ