• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্রে কাজ পেতে হলে বড় মানুষের সঙ্গে ঘুমাতে হয় অভিনেত্রী নার্গিস ফাখরি

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৫:৩০ পিএম

চলচ্চিত্রে কাজ পেতে হলে বড় মানুষের সঙ্গে ঘুমাতে হয় অভিনেত্রী নার্গিস ফাখরি

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউড ইন্ডাস্ট্রির কালো জগৎ ও অজানা বিষয় নিয়ে বহুবার বহুজন কন্ঠ চড়িয়েছেন। জানিয়েছেন প্রতিবাদও। মুখ খুলেছেন মিডিয়ার সামনে। প্রকাশ্যে এনেছেন কঠিন সত্যি। এই বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে গেলে বিভিন্ন অস্বস্তিজনক পরিস্থিতির মধ্য দিয়েও যেতে হয় নতুন তারকাদের। বিশেষ করে এই কথা প্রযোজ্য হিন্দি চলচ্চিত্র জগৎ-এর অভিনেত্রীদের ক্ষেত্রে। সম্প্রতি তারই প্রমাণ মিলল আবারো। বলিউডের অন্যতম জনপ্রিয় মুখ নার্গিস ফাখরিই এবার সেই সত্যিই নিয়ে এলেন প্রকাশ্যে।

তার কথা অনুযায়ী, বলিউড ইন্ডাস্ট্রিতে অভিনেত্রী হিসেবে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে গেলে অজস্র আত্মত্যাগ করতে হয় অভিনেত্রীদের। এমনকি বিসর্জন দিতে হয় সম্মানও। তিনি আরো বলেন, বলিউড ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠিত করতে গেলে রাত পর্যন্ত কাটাতে হয় একাধিক নামী ব্যক্তিত্বদের সাথে। 

অভিনেত্রীর এই স্পষ্ট অভিযোগ শুনে অবাক হওয়ার কিছুই নেই। কারণ তিনিই প্রথম নন, এর আগেও বহুবার বহুজন এমন ধরনের অভিযোগ তুলেছেন বলিউড ইন্ডাস্ট্রির বিরুদ্ধে। তাদের সকলের মতেই, এই চূড়ান্ত গ্ল্যামার জগৎ-এর পিছনে রয়েছে একটা অন্ধকার দুনিয়া। অবশ্য একথা মানেন অনেকেই।

সম্প্রতি নার্গিস ফাখরির স্পষ্ট মন্তব্যই সেই বিষয়কে আবারো মিডিয়ার আলোয় নিয়ে এসেছে। আলোচিত করেছে সাধারণের মাঝেও। তবে এমন ঘটনা প্রকাশে এসেও কোন লাভ নেই। কারণ হিন্দি চলচ্চিত্র জগতে প্রতিষ্ঠিত হওয়া যেকোনো উক্তি অভিনেতা অভিনেত্রীদের স্বপ্ন। আর তার জন্য এই ব্যাপারটি মেনে নিয়েছেন বেশিরভাগই। তাদের বেশিরভাগ এর কাছেই এটি কোন ব্যাপার নয়। কারণ নিজের কেরিয়ারকে সু-প্রতিষ্ঠিত করতে সম্মান বিসর্জন দিতেও পিছপা হন না অধিকাংশ। মেনে নেওয়ার মাঝে কেউ কেউ সুর চড়ান এই প্রসঙ্গ নিয়ে, যা মিডিয়ার পাতায় চর্চিত হলেও সমাধান হয় না।

আর্কাইভ