• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সত্য ঘটনা অবলম্বনে রানি মুখার্জির মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৭:০৪ পিএম

সত্য ঘটনা অবলম্বনে রানি মুখার্জির মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে

বিনোদন ডেস্ক

বলিউড অভিনেত্রী রানি মুখার্জিকে এক সময় ইন্ডাস্ট্রির এক নাম্বার অভিনেত্রী ধরা হতো। বিয়ের আগে যত ঘন ঘন পর্দায় দেখা গিয়েছে তাকে, আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ের পর তার হার কমেছে। শেষ বার রানিকে দেখা গিয়েছিল ‘মর্দানি ২’-এ। অনেক দিন পর তাকে আবার পর্দায় দেখা যাবে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির মাধ্যমে। এই সিনেমা নেহাতই ফিকশন নয়, একেবারেই সত্য ঘটনা অবলম্বনে।

এক জন মা, যার থেকে সন্তানদের কেড়ে নেওয়া হয়েছে। বিদেশের মাটিতে সন্তানদের ফিরে পেতে বহু লড়াই করতে হয়েছে তাকে। অনেকটা সময় দূরে থাকতে হয়েছে সন্তানদের থেকে। সেই বিচ্ছেদযন্ত্রণা থেকে জন্ম নেওয়া ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।                                                                       

শেষ ক’বছর রানি মূলত কাজ করছেন তাঁর স্বামী আদিত্য চোপড়ার প্রযোজনায়। তবে জানিয়েছিলেন, ‘যশ রাজ ফিল্মস’-এই তিনি শুধু সীমাবদ্ধ নন। যে কোনও প্রযোজকের সঙ্গে কাজ করতে রাজি আছেন রানি। তাঁর কথায়, “আমার স্বামী কত নায়িকার সঙ্গে কাজ করে। আমি অন্য প্রযোজকের সঙ্গে কাজ করতে পারব না? যেটা দরকার সেটা হল ভাল চিত্রনাট্য। সে ‘যশ রাজ ফিল্মস’-এর হোক বা অন্য কিছুর।”এর পর রানি বলেন, “আদিত্যের খুব ভাল লেগেছে। ছিটকে গিয়েছে ছবিটা দেখে। আমার মনে হয় না এর আগে আমি ওকে কোনও ছবি নিয়ে এতটা ভাবতে দেখেছি।”

বাবা রাম মুখোপাধ্যায় পরিচালিত বাংলা ছবি ‘বিয়ের ফুল’ (১৯৯৬) দিয়ে পর্দায় এসেছিলেন রানি। একই বছরে হিন্দি ছবি ‘রাজা কি আয়েগি বরাত’-এ মূল চরিত্রে অভিনয় করেছিলেন প্রথম। ১৯৯৮ সালে আমির খানের বিপরীতে ‘গুলাম’ ছবিতে অভিনয় করে জনপ্রিয় হন রানি।

এর পরই শাহরুখ খানের সঙ্গে ‘কুছ কুছ হোতা হ্যায়’ তাঁকে প্রেমের ছবির সাড়া ফেলা নায়িকায় পরিণত করে। লম্বা কেরিয়ারে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। করণ জোহর রানির বন্ধু হওয়া সত্ত্বেও ধর্ম প্রোডাকশনস্’-এ এখনও রানিকে কাজ করতে দেখা যায়নি। করণের পরিচালনায় ‘বোম্বে টকিজ়’ অ্যান্থোলজিতে যদিও কাজ করেছেন। অধিকাংশ প্রযোজকই ধরে নিয়েছিলেন ‘যশ রাজ ফিল্মস’ ছাড়া রানি অন্য কোনও প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করবেন না, তা-ই হয়তো সংশয় দেখা দিয়েছিল। এবার রানি স্পষ্ট করে দিলেন যে এমন কোনও ভুল ধারণা পুষে রাখার কারণ নেই।

  

আর্কাইভ