• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ব্রিটেনের রাজার অভিষেক অনুষ্ঠানে বলিউডের অভিনেত্রী সোনম কাপুর

প্রকাশিত: মে ১, ২০২৩, ১২:২৮ এএম

ব্রিটেনের রাজার অভিষেক অনুষ্ঠানে বলিউডের অভিনেত্রী সোনম কাপুর

বিনোদন ডেস্ক

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনম কাপুর। বর্তমানে অভিনয়ে পর্দায় খুব একটা দেখা না মিললেও বিভিন্ন অনুষ্ঠানে পাওয়া যায় এই অভিনেত্রীকে। সম্প্রতি ইংল্যান্ডের সবচেয়ে বড় অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন সোনম।

২০২২ সালের ৮ সেপ্টেম্বর রানি দ্বিতীয় ইলিজাবেথের মৃত্যুর পর নিয়মানুযায়ী নতুন রাজা হয়েছেন তার ছেলে চার্লস ফিলিপ আর্থার জর্জ। এরই মধ্যে সিংহাসনে বসলেও, এখনও রাজা হিসেবে অভিষেক হয়নি চার্লসের।

আগামী মে মাসে উইন্ডজের রাজপ্রাসাদে হতে চলেছে সেই অনুষ্ঠান। রাজা চার্লসের সেই রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেলেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। আগামী ৭ মে ওই অনুষ্ঠানে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যারে যোগ দিতে চলেছেন অভিনেত্রী। এই আনন্দের খবর এক সংবাদমাধ্যমকে জানালেন অভিনেত্রী নিজেই।

২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে বিয়ে হয় সোনম কাপুরের। আনন্দ লন্ডন-নিবাসী হওয়ায় বিয়ের পর থেকে সেখানে যাতায়াত অনেক বেড়েছে অভিনেত্রীর। অন্তঃসত্ত্বা অবস্থায়ও অনেকটা সময় লন্ডনেই কাটিয়েছেন সোনম। এবার ইংল্যান্ডে সবচেয়ে বড় মাপের অনুষ্ঠানে ডাক পেলেন অভিনেত্রী। সোনম বলেন, ‘শিল্পের প্রতি রাজা চার্লসের যে শ্রদ্ধা ও ভালোবাসা, তা মাথায় রেখেই একটি অনুষ্ঠানের আয়োজন করছে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যার। আমি তাতে যোগ দিতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত। এটা ঐক্য, সম্প্রীতি ও শান্তির দিকে একটা ইতিবাচক পদক্ষেপ।’ আমন্ত্রিতের তালিকায় আছেন হলিউড অভিনেতা টম ক্রুজ়, গায়িকা কেটি পেরি, লাওনেল রিচির মতো তারকারাও। সব মিলিয়ে রাজা চার্লসের অভিষেক যে বেশ জমজমাট একটা অনুষ্ঠান হতে চলেছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

ব্রিটেনের রাজপরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা  এবং বিশেষ পাজামা পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইনডিপেনডেন্ট’ সূত্রে জানা গেছে, এবার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তার পরনে থাকতে পারে সেনাবাহিনীর উর্দি। এ নিয়ে একাধিকবার আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তার স্ত্রী ক্যামিলা। তার পরদিন উইন্ডজের রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট, যেখানে থাকবেন সোনম।

 

বিএস/

আর্কাইভ