• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

‘রুচির দুর্ভিক্ষ’ বলে কাকে খোঁচা দিলেন পরীমণি?

প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০২:০০ এএম

‘রুচির দুর্ভিক্ষ’ বলে কাকে খোঁচা দিলেন পরীমণি?

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

কিছু দিন আগে প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদের মুখনিঃসৃত শব্দযুগল ‘রুচির দুর্ভিক্ষ’ কথাটি বেশ ভাইরাল হয়েছিল। সেসময় তার এ কথা নিয়ে অনলাইন-অফলাইনে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছিল। এবার সেই আলোচিত শব্দযুগল শোনা গেল চিত্রনায়িকা পরীমণির মুখে।

সম্প্রতি একটি রেডিও স্টেশনে গিয়েছিলেন নায়িকা। সেখানেই পরীমণি খেললেন এবং তার সঙ্গে উপস্থাপকের ছুড়ে দেওয়া প্রশ্নের জবাবও দিলেন। অবশ্য ওই অনুষ্ঠানের নিয়মটাই এভাবে সাজানো।

পরীমণিকে একটি টেবিল টেনিসের ব্যাট ধরিয়ে দেওয়া হয়, সঙ্গে বল। তবে সাধারণ টেবিল টেনিস যেভাবে খেলে, এটা তেমন নয়। এক হাতে ব্যাট নিয়ে ব্যাটের ওপর বলটাকে টোকা দিয়ে ধরে রাখতে হবে এবং ছুড়ে দেওয়া প্রশ্নের উত্তরও সমানতালে দিতে হবে।

পরীমণি ব্যাট হাতে নিয়ে খেলতে শুরু করেন। সেই তালে উপস্থাপক একাধিক প্রশ্ন করতে থাকেন। যেমন পরীর পরাণে কে কে থাকে? পরীমণির উত্তর, রাজ্য। কোন ভুল পরী বারবার করে, তিনি উত্তর দিতে পারেন না। বললেন, ভুল হবার পর তিনি বোঝেন।

পরীর হাতের কোন রান্নাটা খেলে যে কেউ বারবার প্রেমে পড়ে যাবেন। পরীমণি উত্তর দেন, আমি আর রান্নাই করব না, গরুর মাংস। ফ্রেন্ডদের সঙ্গে কি পারসোনাল ভিডিও ক্যাপচার করে রাখতেই হবে? এই উত্তর দিতে গিয়ে খেলায় মনোসংযোগ নষ্ট হয়।

পরীমণি পারসোনাল ভিডিও, পারসোনাল ভিডিও দুবার উচ্চারণ করে বললেন, এটা ডিপেন্ড করে।

প্রশ্ন করা হয়, সুখে থাকতে কী লাগে? ‘সুখে থাকতে লাগে একটু বিশ্বাস, ভালোবাসা, স্বচ্ছতা।’ এই প্রশ্নের উত্তর দিতে গিয়েও পরীমণি বল ফেলে দেন। আফরান নিশোকে কার সঙ্গে ভালো মানায়। পরীমণির উত্তর, মেহজাবীন। এই উত্তর দিতে গিয়েও বল ফেলে দেন। শুধু ফেলেই দেননি, বল ওপরে উঠে গিয়ে মাথায় এসে পড়ে।

ঘুম থেকে উঠেই দেখলেন আপনার ঘরে লিওনেল মেসি, এমন প্রশ্নের জবাবে পরীমণি বলেন, আমি ঘর থেকে দৌড় দেব।

অনেকগুলো প্রশ্ন এমন ছিল যার উত্তর দিতে গিয়ে বল ধরে রাখতে পারছিলেন না পরীমণি। আরেকটা প্রশ্ন ছিল, ঘরে কাচ্চি রেখে বাইরে যারা ভাত খায় এককথায় তাদের কী বলে? পরীমণি বলেন, রুচির দুর্ভিক্ষ।

টিকটক নামের এই খেলাটা খেলতে গিয়ে বল ৫০ বার বল ফেলেছেন এই অভিনেত্রী। তবে খেলাটা যে উপভোগ করেছেন সেটাও জানাতে ভোলেননি পরীমণি।

উল্লেখ্য, পরীমণিকে সবশেষ দেখা গেছে অরণ্য আনোয়ার পরিচালিত ‘মা’ ছবিতে। এবারের কান ফিল্ম ফেস্টিভ্যালের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে ছবিটি। অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

 

জেকেএস/

আর্কাইভ