• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিজের ভুলেই যেসব বলিউড তারকাদের ক্যারিয়ার শেষ

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৩:০৮ এএম

নিজের ভুলেই যেসব বলিউড তারকাদের ক্যারিয়ার শেষ

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউডের অনেক অভিনেতাই সাফল্যের সিঁড়িতে পা রাখলেও নানান বিতর্কে জড়ানোর কারণে শেষ হয়ে গেছে তাদের ক্যারিয়ার। শক্তি কাপুর থেকে শুরু করে বিবেক ওবেরয়, ফারদিন খানের মতো অনেক অভিনেতাই ইন্ডাস্ট্রিতে রয়েছেন যাদের ক্যারিয়ার তুঙ্গে থাকা অবস্থায় ছিটকে যান অভিনয় জগত থেকে।

বলিউডে খলনায়কের চরিত্রে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন শক্তি কাপুর। কিন্তু অভিনেতার জীবনেও বিতর্ক কম নেই।

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, সিনেমায় কাজ দেওয়ার কথা বলে এক মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করতে চেয়েছিলেন শক্তি। পরে অভিনেতার একটি ভিডিও প্রকাশ্যে আসলে, সেখানে অশালীন মন্তব্য করতে শোনা যায় শক্তিকে। মূলত ওই ভিডিওটি প্রকাশ্যে আসার পরেই বলিউড থেকে তাকে বহিষ্কৃত করা হয়েছিল। যদিও শক্তি দাবি করেছিলেন ভিডিওটি সত্য নয়। আর এ কারণেই ক্যারিয়ারের বড় ক্ষতি হয় তার।

১৯৯৮ সালে বলিউডে পা রাখেন ফারদিন খান। কিন্তু ক্যারিয়ার শুরুর তিন বছরের মধ্যেই মাদক মামলায় জড়িয়ে পড়ে এই অভিনেতার নাম। এর জের ধরেই ২০০১ সালে জুহু পুলিশের হাতে গ্রেফতার হন ফারদিন। যদিও সে সময় অভিনেতা জানিয়েছিলেন, মাদক পাচারকাণ্ডের সঙ্গে যুক্ত নন তিনি। মূলত মাদককাণ্ডের সঙ্গে ফারদিনের নাম জড়িয়ে যাওয়ায় ক্যারিয়ার নিম্নমুখী হতে শুরু করে এই অভিনেতার।

২০০৫ সালে ‘হাজারোঁ খোওয়াইশে অ্যায়সি’ ছবির মাধ্যমে বলিপাড়ায় নিজের কেরিয়ার শুরু করেছিলেন শাইনি আহুজা। ক্যারিয়ারের অল্প সময়ের মধ্যেই একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। কিন্তু ২০০৯ সালে শাইনির বিরুদ্ধে ১৯ বছর বয়সি পরিচারিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে। আর এ ঘটনায় ২০১১ সালে শাইনিকে সাত বছরের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত। এরপরই অভিনয় থেকে দূরে সরে যান তিনি।

বলিপাড়ায় সালমান খান ও ঐশ্বরিয়া রাই বচ্চনের সম্পর্ক নিয়ে কম জলঘোলা হয়নি। সালমানের সঙ্গে বিচ্ছেদের পর বিবেক ওবেরয়ের সঙ্গে সম্পর্কে জড়ান ঐশ্বর্যা। কিন্তু তাদের সম্পর্কেও চিড় ধরে। বিচ্ছেদের কারণ নাকি সালমান নিজেই।

২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘কোম্পানি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে নিজের ক্যারিয়ার শুরু করেন বিবেক। খুব কম সময়ের মধ্যে অভিনয়দক্ষতার মাধ্যমে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। কিন্তু ২০০৩ সালে একটি সাংবাদিক সম্মেলনে সালমানের বিরুদ্ধে মুখ খোলার পর নিজের ক্যারিয়ারে আর এগিয়ে যেতে পারেননি তিনি। গণমাধ্যমে বিবেক জানিয়েছিলেন যে, ঐশ্বর্যার সঙ্গে মেলামেশা করেছিলেন বলে তার ক্যারিয়ার ধ্বংস করার হুমকি দিয়েছিলেন সালমান।

 

জেকেএস/

আর্কাইভ