• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জন্মদিনে গুগলের ডুডলে শ্রীদেবী

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৫:৪৫ পিএম

জন্মদিনে গুগলের ডুডলে শ্রীদেবী

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বলিউড সুপারস্টার শ্রীদেবীর জন্মদিন আজ। রোববার (১৩ আগস্ট) ৬০ তম জন্মদিন উপলক্ষে এই কিংবদন্তীর প্রতি শ্রদ্ধা জানিয়েছে গুগল। সার্চ ইঞ্জিন জায়ান্টটি খুললেই দেখা যাচ্ছে শ্রীদেবীর ডুডল।

এই বিশেষ ডুডলটি তৈরি করেছেন মুম্বাইয়ের আর্টিস্ট ভূমিকা মুখার্জি। ডুডলে রঙিন ছবির মধ্যে ফুটিয়ে তোলা হয়েছে নায়িকার মুখচ্ছবি।

১৯৬৩ সালের ১৩ অগাস্ট তামিলনাড়ুতে জন্মেছিলেন শ্রী আম্মা ইয়াঙ্গের আয়াপ্পন। পরবর্তীকালে দুনিয়া যাকে চেনেন শ্রীদেবী নামে। ছোট থেকেই তীক্ষ্ণ বুদ্ধি ও অসীম সৌন্দর্যের অধিকারী এ অভিনেত্রী। সিনেমার জন্য তার প্রেমও সেই ছোটবেলা থেকেই। মাত্র ৪ বছর বয়সে সিনেমা জগতে অভিষেক হয়েছিল তার। অভিনয় চর্চার পাশাপাশি একাধিক দক্ষিণ ভারতীয় ভাষা শিখেছিলেন শ্রীদেবী; যা পরবর্তীকালে দক্ষিণ ভারতে তার অভিনয়ের দরজা খুলে দিয়েছিল। অনর্গল তেলেগু, তামিল, মালায়ালম, কন্নড় ও হিন্দি বলতে পারতেন তিনি।

১৯৭৬ সালে কে বালাচন্দরের সিনেমা ‍‍`মুন্ড্রু মুদিচ্চু‍‍` সিনেমা শ্রীদেবীর কেরিয়ারের টার্নিং পয়েন্ট ছিল। এরপর আর ঘুরে দেখতে হয়নি অভিনেত্রীকে। ৪ দশক ধরে প্রায় ৯০টি সিনেমায় অভিনয় করেন তিনি। দক্ষিণ ভারতের ভক্তদের পাশাপাশি বলিউডেও তার ভক্ত অসংখ্য। সিনেমা যেমনই হোক, বক্স অফিসে হিট থাকতেন অভিনেত্রী। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান শ্রীদেবী।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ