• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

মাধুরীকে অন্তর্বাস খোলার নির্দেশ, মুখ খুললেন নির্মাতা

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৪:১৭ এএম

মাধুরীকে অন্তর্বাস খোলার নির্দেশ, মুখ খুললেন নির্মাতা

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

আশির দশকে চলচ্চিত্রে পা রাখেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। ক্যারিয়ারে অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। নিজের অভিনয়শৈলী এবং লাস্যময়ী রূপে মুগ্ধ করেছেন দর্শকদের। অল্প সময়েই হৃদয় ছুঁয়ে গেছেন সিনেমাপ্রেমীদের।

তবে ১৯৮৯ সালে ‘শনাক্ত’ সিনেমার শুটিং সেটে শুধু অন্তর্বাস পরে পর্দায় হাজির হতে আপত্তি করেছিলেন মাধুরী। শুধু তাই নয় বিষয়টি নিয়ে রীতিমতো নির্মাতা টিনু আনন্দের সঙ্গে তর্কেও জড়িয়েছিলেন এই নায়িকা।

এমনকি সিনেমার কাজ ছেড়ে দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছিলেন মাধুরী। দীর্ঘ ৩৪ বছর পর সেই ঘটনা নিয়ে মুখ খুলেছেন নির্মাতা টিনু।

রেডিও নাশা-কে দেওয়া এক সাক্ষাৎকারে টিনু বলেন, সে সময় আমি মাধুরীকে একটি দৃশ্য বর্ণনা করে বলেছিলাম, তোমাকে ব্লাউজ খুলে ফেলতে হবে, যাতে তোমার অন্তর্বাস দেখা যায়। সিনেমার এই দৃশ্যে আমি কিছু আড়াল করতে চাচ্ছি না।

কারণ তুমি একজন মানুষকে সাহায্য করার জন্য নিজেকে অফার করেছ। সুতরাং এটি খুবই গুরুত্বপূর্ণ একটি অবস্থা। প্রথম দিনে এ দৃশ্যের শুটিং করতে চাই।

মাধুরী প্রথমে এই দৃশ্যের শুটিং সম্মটি দিলেও পরে অস্বীকৃতি জানান। শুটিংয়ের দিন ড্রেসিং রুম থেকে টানা এক ঘণ্টা বাইরে বের হননি তিনি। পরে কারণ জানতে ড্রেসিং রুমে গেলে আমাকে জানায়, এই দৃশ্যে আমি অভিনয় করতে চান না তিনি।

এ কথা শুনে টিনু বলেন, আমি দুঃখিত, তোমাকে এ দৃশ্যে অভিনয় করতেই হবে! আর তা না হলে সিনেমাটি তোমাকে ছেড়ে দিতে হবে।

জানা গেছে, বিষয়টি নিয়ে টিনু-মাধুরীর যখন বাগবিতণ্ডা চলছিল, ওই সময়ে ঘটনাস্থলে অমিতাভ বচ্চন গিয়ে বিষয়টি মিটমাটের চেষ্টা করেও ব্যর্থ হন তিনি।

অমিতাভ নির্মাতা বলেন, তুমি তার সঙ্গে তর্ক করছ কেন? যদি তার আপত্তি থাকে। এর প্রশ্নের জবাবে টিনু বলেন, যদি তার আপত্তি থেকেই থাকে তবে তা সাইন করার আগেই করা উচিত ছিল।

যদিও পরে দৃশ্যটি করতে সম্মত হয় মাধুরী। এরপর পাঁচদিন সিনেমাটির শুটিংয়ের পর বন্ধ হয়ে যায় সিনেমাটির কাজ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ