• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকারি হাসপাতালে ‘প্রাইভেট চেম্বার’ করার সিদ্ধান্ত হয়নি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ১১:০৩ পিএম

সরকারি হাসপাতালে ‘প্রাইভেট চেম্বার’ করার সিদ্ধান্ত হয়নি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকারি হাসপাতালে নির্ধারিত ডিউটি শেষ করে নিজ হাসপাতালেই চিকিৎসকরা আলাদা চেম্বার করে রোগী দেখা ও চিকিৎসকদের ফি নির্ধারণ করা বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। 
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
বিভিন্ন পত্রপত্রিকায় ‘মার্চ থেকে চেম্বার, সর্বোচ্চ ফি ৩০০ টাকা’, ‘৩০০ টাকায় পরামর্শ দেবেন বিশেষজ্ঞ চিকিৎসক’ এ রকম নানা শিরোনামে যে সংবাদ পরিবেশিত হচ্ছে তাতে জনমনে নানা রকম বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে বলে দাবি মন্ত্রণালয়ের। 


স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সরকারি হাসপাতালের চিকিৎসকরা অফিস সময়ের পর চেম্বার করার বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. সাইদুর রহমানের সভাপতিত্বে একটি কমিটি কাজ করছে। কমিটির কাজ এখনও চলমান। এখন পর্যন্ত কোনও চিকিৎসকের ফি ৩০০ টাকা বা ১৫০ টাকা হবে কিনা, সেটি ঠিক করা হয়নি। কতটি হাসপাতাল বা সরকারি স্বাস্থ্যকেন্দ্রে চালু করা হবে সে বিষয়েরও কোনও সিদ্ধান্ত নেয়নি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। 
এ বিষয়ে কমিটি বিভিন্ন পর্যায়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবে এবং সেটি সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে অবগত করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ বিষয়ে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত প্রচার না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

 

আরিয়ানএস/

আর্কাইভ