• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তা নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৭:১৪ পিএম

বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

কানাডার টরন্টোর পশ্চিমাঞ্চলে এক বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত তিনজন। স্থানীয় সময় সোমবার এ ঘটনা ঘটেছে বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

অন্টারিওর প্রিমিয়ার (আঞ্চলিক সরকারপ্রধান) ডগ ফোর্ড টুইটারে বলেছেন, ‘টরন্টোয় একজন পুলিশ অফিসারকে হত্যা করা হয়েছে। বোধবুদ্ধিহীন এই সহিংসতায় আমি আতঙ্কিত।’

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার একটু আগে একজন সন্দেহভাজন বন্দুকধারী অন্টারিওর মিসিসাগা শপিং মল থেকে গুলি করে এক পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছেন। এরপর একটি চুরি করা গাড়িতে করে তিনি পালিয়ে গেছেন। ওই এলাকায় বিশেষ সতর্কতা জারি করেছে পুলিশ।

এ ঘটনার কিছুক্ষণ পরে অন্টারিওর দক্ষিণাঞ্চলের মিলটন শহরে আরও একটি গুলির ঘটনা ঘটেছে এবং সেখান থেকে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ।

মিসিসাগার পুলিশ এএফপিকে বলেছে, মিলটন শহরে বন্দুক সহিংসতায় দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে কেউ মারা গেছেন কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তবে মিলটন শহরের পুলিশ এক টুইটার পোস্টে বলেছে, ঘটনাস্থলে এক ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়েছে এবং অন্য দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

কানাডায় অতি সম্প্রতি বেশ কয়েকটি বন্দুক সহিংসতার ঘটনা ঘটেছে। এর মধ্যে গত ৪ সেপ্টেম্বর আদিবাসী অধ্যুষিত সাসকাচোয়ান অঞ্চলে ছুরিকাঘাতের ঘটনায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন।

 

এস

আর্কাইভ