• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

জন্মদিনে ট্রাক্টর উপহার পেলেন পুতিন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৭:০৭ পিএম

জন্মদিনে ট্রাক্টর উপহার পেলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার ৭০তম জন্মবার্ষিকীতে ট্রাক্টর উপহার পেয়েছেন । উপহারটি দিয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো।

শুক্রবার তার জন্মদিন উপলক্ষে একটি ট্রাক্টর উপহার দিয়েছেন লুকাশেঙ্কো। বিবিসি ও মার্কিন বার্তা সংস্থা এপি এখবর জানিয়েছে।

জানা যায়, সোভিয়েত শাসনামল থেকে বেলারুশের শিল্পখাতের গর্ব ট্রাক্টর। প্রায় তিন দশক ধরে সাবেক সোভিয়েত দেশ বেলারুশের ক্ষমতায় রয়েছেন লুকাশেঙ্কো। সাংবাদিকদের তিনি জানিয়েছেন,পুতিনকে যে ধরনের ট্রাক্টর দিয়েছেন তেমন একটি ট্রাক্টর তিনি নিজেও বাগানে ব্যবহার করছেন।

এ দিকে রুশ প্রেসিডেন্ট পুতিনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে রাশিয়ান অর্থোডক্স চার্চ প্যাট্রিয়ার্ক কিরিল বলেছেন, ‘ঈশ্বর আপনাকে ক্ষমতায় অধিষ্ঠিত করেছেন, যাতে আপনি দেশের জন্য এবং দেশের জনগণের জন্য মহান দায়িত্ব পালন করতে পারেন।’

শুধু তাই নয় পুতিনের জন্মদিনে বিশ্বের বিভিন্ন দেশের নেতারাও শুভেচ্ছা জানিয়েছেন। এদের মধ্যে চেচেন নেতা কাদিরভ একটি ভিডিওর মাধ্যমে পুতিনের সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন ও সাফল্য কামনা করেছেন।

রাশিয়ার গণমাধ্যম মস্কো টাইমস জানিয়েছে, অন্য সময় পুতিন তার জন্মদিন পালন করেন বিদেশে ঘুরতে যাওয়ার মাধ্যমে। তাছাড়া জন্মদিনে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগুর সঙ্গে সাইবেরিয়ার পাহাড়ে চড়তে যান বা সেলিব্রেটিদের নিয়ে হকি খেলেন। তবে এবারের জন্মদিনটি তিনি পালন করছেন কাজের মধ্যে। নিজের জন্মদিনের দিন সেন্ট পিটার্সবার্গে একটি আন্তর্জাতিক বৈঠকে ছিলেন তিনি।

এএস

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ