• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আয়ার‌ল্যান্ডে পেট্রোল পাম্পে বিস্ফোরণ, নিহত ১০

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৫:৫৩ পিএম

আয়ার‌ল্যান্ডে পেট্রোল পাম্পে বিস্ফোরণ, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক

আয়ারল্যান্ডের একটি পেট্রোল পাম্পে  বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৮ জন। কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছেন বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, আইরিশ কাউন্টি ডোনেগালের একটি পেট্রোল স্টেশনে বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুই কিশোর এবং এক অল্পবয়সী মেয়েও রয়েছে।

শনিবার (৯ অক্টোবর) পুলিশ বলেছে, ঘটনাটি ‘একটি দুঃখজনক দুর্ঘটনা’ বলে মনে হচ্ছে। গত শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টার কিছু পরে ক্রিসলো গ্রামের উপকণ্ঠে অ্যাপলগ্রিন পেট্রোল স্টেশনে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত হলেও আর কোনো হতাহতের আশঙ্কা করা হচ্ছে না।

পুলিশ বলছে, শুক্রবারই তিনজনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছিল। আর রাতে আরও চারজনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে শনিবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০ জনে।

ঘটনাস্থল থেকে প্রায় ১৫০ মিটার দূরে অবস্থিত বাড়ির বাসিন্দা কাইরান গ্যালাঘে বিবিসিকে বলেন, বিস্ফোরণের শব্দ ‘বোমার’ শব্দের মতো শোনাচ্ছিল। তিনি জানান, ‘আমি সে সময় বাড়িতেই ছিলাম। বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ে তাৎক্ষণিকভাবে আমি বুঝতে পারি কিছু একটা ঘটছে ওটা ছিল বোমা বিস্ফোরণের শব্দের মতো।’

এএস/এএল

আর্কাইভ