• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আফ্রিকায় বাসে বিস্ফোরণ, নিহত ১১

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০৬:৪৯ পিএম

আফ্রিকায় বাসে বিস্ফোরণ, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম আফ্রিকার মালিতে একটি যাত্রীবোঝাই বাসে ভয়াবহ বিস্ফোরণে ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৩ জন।  বৃহস্পতিবার দুপুরে মালির মধ্যাঞ্চল মোপতি এলাকার বান্দিয়াগারাও গুউনডাকা এলাকার মাঝামাঝি সড়কে এ ঘটনা ঘটেছে। খবর আলজাজিরার।

আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা খুবই আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

যাত্রীবোঝাই বাসটি ওই এলাকা দিয়ে যাওয়ার সময় রাস্তায় থাকা বিস্ফোরকে ধাক্কা খায়। এর ফলে নিমেষে বিস্ফোরণে কেঁপে ওঠে চারিদিক। দাউদাউ করে আগুন জ্বলতে থাকে বাসটিতে।

খবরে বলা হয়, উদ্ধারকারী দলের সদস্য ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১১ জনকে মৃত অবস্থায় উদ্ধার করে। আরও ৫৩ জনকে জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ জানায়, মালির ওই এলাকাটি এমনিতেই জঙ্গি সংগঠনগুলোর ঘাঁটি বলে পরিচিত। মাঝে মধ্যেই ‘হটবেড’ বলে পরিচিত এই এলাকাটিতে বিস্ফোরক পড়ে থাকতে দেখা যায় রাস্তার ধারে। ফলে এই ধরনের ঘটনা ঘটেই থাকে।

এই বছরের অগাস্ট মাস পর্যন্ত মাইন ও আইইডি বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৭২ জনের। এদের মধ্যে বেশিরভাগই ইন্দোনেশিয়ার সেনাবাহিনীর সদস্য। গত বছর আইইডি ও মাইন বিস্ফোরণের ঘটনায় ১০৩ জন নিহত এবং ২৯৭ জন আহত হয়েছেন বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

এএস

আর্কাইভ