• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইতালির তরুণী রুবের টা বাংলাদেশী বধূ হতে চলেছে

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০৪:৩০ এএম

ইতালির তরুণী রুবের টা বাংলাদেশী বধূ হতে চলেছে

চট্টগ্রাম ব্যুরো

প্রেম মানে না কোনো জাতিভেদ। প্রেমের টানে ইটালীর তরুণী রুবেরটা (২৩) চলে এসেছেন বাংলাদেশে। সে রামুর যুবক রুনেক্স বড়ুয়ার (২৮) প্রেমিকা।

রুনেক্স বড়ুয়া কক্সবাজারের রামু উপজেলা সদরের হাইটুপি বড়ুয়া পাড়ার ফ্রান্স প্রবাসী বিকাশ বড়ুয়ার ছেলে। তিন বছর আগে অনার্স পাস করে ইতালি চলে যান রুনেক্স। সেখানে একটি আবাসিক হোটেলের রিসিপশনে চাকরি শুরু করেন। কর্মসূত্রে পরিচয় হয় রুবের টার সঙ্গে। এরপর হয় দুজনের প্রেম। প্রায় এক বছরের বেশি সময় প্রেম করার পর তারা বিয়ের সিদ্ধান্ত নেন। সেই সূত্র ধরেই রুবের টা গত ৯ নভেম্বর বাংলাদেশে এসেছেন। এ মাসেই পারিবারিকভাবে তাদের বিয়ে হবে। রুবের টা ইতালির সার্দেনিয়া শহরে বসবাস করেন।

ইতালিয়ান তরুণী রুবের টা বলেন, মানুষের জীবন একটা। জীবনের সঙ্গীও একটা হওয়া উচিত। আমার সমাজে সেটা নেই। আমি বিশ্বাস করি, রুনেক্স আমার জীবনে একমাত্র সঙ্গী হয়ে থাকবে। ওকে পেয়ে আমি দারুণ খুশি। তার পরিবারের সবার সঙ্গে আমার ভালো সম্পর্ক তৈরি হয়েছে। সামনের দিনগুলো যেন এরকমই কাটে সেই প্রার্থনা করি।

রুনেক্স বলেন, ভাষাগত কিছু সমস্যা থাকলেও সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন রুবের টা, পরছেন বাঙালি পোশাকও। রুবের টা আমার পরিবারের সঙ্গে নিজেকে মানিয়ে নিচ্ছে। আমার পরিবারও তাকে গ্রহণ করেছে। এখন আমরা দেশে এসেছি বিয়ে করতে। 

রুনেক্সের পরিবার বলেন, আমরা আনন্দিত। দুজনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। ভাষাগত সমস্যা থাকলেও সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন রুবের টা। ঘুরে বেড়াচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকতসহ নানা জায়গায়। এলাকার লোকজন তাকে দেখার জন্য বাড়িতে ভিড় করছে। আমাদের স্বপ্ন ছিল ঘরে বিদেশি বউ আনবো। সেটাই বাস্তবে রূপ পাচ্ছে। আমরা তাকে নিয়ে খুব খুশি। তাদের ধুমধাম করে বিয়ে দেবো।

 

এবি/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ